নিউজ ডেস্ক

২৯ ডিসেম্বর, ২০১৫ ১১:৪২

গণতন্ত্র উদ্ধারে জোট প্রার্থীদের ভোট দিন : ন্যাপ

আগামীকাল ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনে গণতন্ত্র উদ্ধারে দেশবাসীকে ২০ দলীয় জোট প্রার্থীদের ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানিয়ে ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গণী ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া আজ মঙ্গলবার এক বিবৃতিতে বলেছেন,

“পৌরসভার নির্বাচন কোনও সাধারণ নির্বাচন নয়। এই নির্বাচনের মাধ্যমে অবৈধ সরকারের প্রতি অনাস্থা যানাতে হবে। সরকার বিরোধী দলের জনপ্রিয়তায় ভিত হয়ে জনরায় ছিনিয়ে নেবার ষড়যন্ত্র করছে। জনগণের রায় যাতে কেউ ছিনিয়ে নিতে না পারে সেজন্য কেন্দ্র পাহারা দিতে হবে। চারদিকে ২০ দলীয় জোট মেয়র প্রার্থীদের পক্ষে ধানের শীষের জোয়ার সৃষ্টি হয়েছে। সরকার জোটের মেয়র প্রার্থীদের জনসমর্থন দেখে ভীত হয়ে হামলা-হুমকি ও গণগ্রেপ্তারের মাধ্যমে হয়রানি করছে।

তারা বলেন, আসন্ন পৌরসভা নির্বাচন অন্যায়, নির্যাতন ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ এবং সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে পৌরসভা নির্বাচনে ২০ দলীয় জোট প্রার্থীদের বিজয়ী করার বিকল্প নাই। সরকার এখনও সুষ্ঠু নির্বাচনের মাঠ তৈরি করতে পারেনি। তারা মুখে এক কথা বলছে, ভেতরে করছে অন্য কাজ। বর্তমান নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট। আগামীকালের নির্বাচন যদি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ না হয় তবে নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে জনগণের আস্থা হারাবে।

তারা আরো বলেছেন, পৌর নির্বাচনের মাধ্যমে আমরা নির্বাচন কমিশনকে কলঙ্ক মুছার সুযোগ করে দিচ্ছি। কিন্তু, তারা সেই সুযোগ গ্রহণ না করে আবারো নতুন কলঙ্ক সৃষ্টি করতে চাচ্ছে। আওয়ামী লীগ পৌর নির্বাচনে ধানের শীষকে পরাস্ত করে বিশ্ববাসীকে দেখাতে চায় যে, তাদের জনপ্রিয়তা আছে। কিন্তু ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় আসা এই অবৈধ সরকারকে ভোটের মাধ্যমে জবাব দিতে হবে।

তারা বলেছেন, ভোট রক্ষা করতে কেন্দ্রে কেন্দ্রে পাহারা দিতে হবে। গণতন্ত্রের মার্কা ধানের শীষের বিজয় উল্লাসে জনগণ মেতে ওঠেছে। বিরোধী দল যাতে নির্বাচনে কাজ না করতে পারি সেজন্য হাজার হাজার কর্মীকে নির্বাচনের সময় গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, জোর করে, শক্তি প্রয়োগ করে ক্ষমতা ধরে রাখা যায়, কিন্তু মানুষের বিচার-বুদ্ধিকে বেঁধে রাখা যায় না। সরকারি দুঃশাসনে সৃষ্ট সকল চড়াই-উৎরাই অতিক্রম করে আগামী ৩০ ডিসেম্বরের পৌর নির্বাচনকে সফল করতে হবে।”

আপনার মন্তব্য

আলোচিত