সিলেটটুডে ডেস্ক

১৭ জানুয়ারি, ২০১৬ ২৩:০১

সোমবার সাবেক অতিরিক্ত সচিব সালেহ আহমদ চৌধুরীর মৃত্যুবার্ষিকী

১৮ জানুয়ারি (সোমবার) সাবেক অতিরিক্ত সচিব সালেহ আহমদ চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। তিনি ২০১৪ সালের ১৮ জানুয়ারি পোস্ট অপারেটিভ জটিলতার কারণে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেন।

মরহুম সালেহ আহম্মদ চৌধুরী সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি পূর্ব পাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি জীবনব্যাপী ন্যায়পরায়ণতা, আন্তরিকতা, সরলতা এবং কঠোর পরিশ্রমের জন্য পরিচিত ছিলেন।

তার কর্মজীবন শুরু হয় ১৯৬৯ সালে সেন্ট্রাল সুপিরিয়র সার্ভিসের মাধ্যমে এবং তিনি অনেক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন। শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সিকিউরিটিজ এবং এক্সচেঞ্জ কমিশনের সদস্য, চেয়ারম্যান বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন, পরিচালক বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পরিচালক সামরিক ভূমি ও সেনানিবাসসহ নানা প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেছিলেন। সেন্ট্রাল সুপিরিয়র সার্ভিসে যোগদানের পূর্বে তিনি সিলেট এমসি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করেন।

অসামান্য প্রতিভা, ধৈর্য্য ও কঠোর পরিশ্রমের মাধ্যমে সমাজকে একটি আদর্শ জীবনের পথ দেখিয়েছেন। মরহুমের পরিবারের সদস্যরা ২য় মৃত্যু বার্ষিকীতে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত ও সকলের নিকট দোয়া কামনা করা হয়েছে। এ উপলক্ষে স্থানীয় এতিমখানায় খাদ্য বিতরণ ও দোয়া অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত