সিলেটটুডে ডেস্ক

২৩ জানুয়ারি, ২০১৬ ০১:১০

‘শাহ আবদুল করিম : জীবন ও গান’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠান আজ

প্রথমা থেকে প্রকাশিত লোকসংস্কৃতি গবেষক ও প্রাবন্ধিক সুমনকুমার দাশের রচিত ‘শাহ আবদুল করিম : জীবন ও গান’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠান আজ শনিবার বেলা চারটায় অনুষ্ঠিত হবে।

সিলেট সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান হবে। প্রকাশনা অনুষ্ঠানে বই নিয়ে আলোচনার পাশাপাশি প্রয়াত বাউলসাধক শাহ আবদুল করিমের শিষ্যরা গান পরিবেশন করবেন।

আলোচনা পর্বে সভাপতিত্ব করবেন প্রকাশনা অনুষ্ঠান উদ্যাপন পর্ষদের সভাপতি কবি ও শিশুসাহিত্যিক তুষার কর। নির্ধারিত আলোচকের বক্তব্য রাখবেন কবি-সাংস্কৃতিক ব্যক্তিত্ব শুভেন্দু ইমাম, সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ ড. মোস্তাক আহমাদ দীন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সরকার সোহেল রানা।

প্রকাশনা অনুষ্ঠান উদযাপন পর্ষদের সদস্য-সচিব মইনুদ্দিন আহমদ জালাল জানান, প্রথম পর্বে আলোচনা সভা শেষে দ্বিতীয় পর্বে প্রয়াত বাউলসাধকের শিষ্যদের পরিবেশনায় বাউল গানের আসর অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৫ ফেব্রুয়ারি শাহ আবদুল করিমের জন্মের শতবর্ষ পূর্ণ হবে, এরই পরিপ্রেক্ষিতে প্রথমা বইটি প্রকাশ করেছে। এ বইয়ে লেখকের নির্মোহ ও নিবিষ্ট দৃষ্টিতে বাউলগানের কিংবদন্তি-নায়কের জীবন ও কর্মগাথা অনন্য দক্ষতায় উপস্থাপিত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত