সংবাদ বিজ্ঞপ্তি

২২ ফেব্রুয়ারি , ২০১৬ ১২:১৩

পুলিশই বাক স্বাধীনতা রোধের হাতিয়ার : জেলা ও মহানগর ছাত্রদল

জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট জেলা ছাত্রদল নেতা এহতেশামুল হক সবুজের মুক্তির দাবীতে শহরতলীস্থ টুকের বাজারে ছাত্রদলের শান্তিপূর্ণ মিছিলে পুলিশী হামলা ও ৪৪ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর ছাত্রদল নেতৃবৃন্দ।

জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট মহানগর শাখার সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ, সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, মহানগরের সাধারণ সম্পাদক আবু সালেহ লোকমান এক যুক্ত বিবৃতিতে বলেন, ছাত্রদল নেতার মুক্তির দাবীতে শান্তিপূর্ণ মিছিলে পুলিশী হামলা ও মামলা অত্যন্ত সুপরিকল্পিত। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের প্রার্থীর পক্ষে কাজ না করতে নেতাকর্মীদেরকে মাঠ ছাড়া করতে ও দলপূর্ণ গঠনের কার্যক্রমকে বাধাগ্রস্থ করতে সরকারের নীল নকশা অনুযায়ী পুলিশ বাহিনী তাহাদের স্বদ্য অতীতের ন্যায়  সাধারণ নেতাকমীর উপর অহেতুক হামলা মামলা কল্পকাহিনী বর্তমানেও সরকারের ইন্দনে চলমান রেখেছে।

"ছাত্রদলের শান্তিপূর্ণ মিছিলে হামলা করে পুলিশই বাক স্বাধীনতা হরণের সরকারের হাতিয়ার হিসেবে মুক্তিকামী ছাত্র জনতার উপর নির্যাতন-নিপীড়ন, মামলা, হামলা চালিয়ে যাচ্ছে। বিগত দিনে গণতন্ত্র ও দেশ রক্ষার আন্দোলনে দেশের সাধারণ জনগণের উপর পুলিশী নির্যাতন-নিপীড়ন, হামলা-মামলায় পুলিশের অতি রঞ্জিত মনোভাব এখন চলমান রয়েছে। একটি স্বাধীন দেশে জনগণের মৌলিক অধিকারের শান্তিপূর্ণ প্রতিবাদ-প্রতিরোধে পুলিশের এ ধরনের আচরণ নিন্দনীয়।"

নেতৃবৃন্দ বলেন, সম্পূর্ণ অন্যায়ভাবে পুলিশ মিছিলে হামলা করে সাধারণ নেতাকর্মীদের উপর নির্যাতন চালায় এবং মিথ্যা ও ষড়যন্ত্রমূলকভাবে ছাত্রদলের সিনিয়র নেতা আলতাফ হোসেন সুমন, আশিকুজ্জামান আশিক, আয়াতুল্লাহ, এনাম হোসেন, দেলোয়ার হোসেন, আমিনুল হক, শাহনুর আহমদ, হাদী, জুয়েল, রাজু, জুবের সহ প্রায় ৪৪ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবী জানান। অন্যথায় মুক্তিকামী সিলেটের ছাত্র জনতা পুলিশের অতি উৎসাহী মনোভাবের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।

আপনার মন্তব্য

আলোচিত