সিলেটটুডে ডেস্ক

২৪ ফেব্রুয়ারি , ২০১৬ ১৭:২৪

সিলেট শহিদ মিনারে কবি ও কবিতার আসর

গত মঙ্গলবার সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে কবি ও কবিতার আসরের নিয়মিত কবিতা পাঠের আসর এবং সেরা কবি পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 'বাংলা ভাষার বিশ্বায়ণে, আমরা আছি অনলাইনে' এ শ্লোগানকে সামনে রেখে শহিদমিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে আসর শুরু হয়।

কবি ও কবিতার আসরের এডমিন কবি মনাক্কা নাছিম এবং ছড়াকার জইনুদ্দিন খান অপুর সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিশিষ্ট ছড়াকার সিরাজ উদ্দিন শিরুল। পঠিত লেখার উপর আলোচনা করেন বিশিষ্ট কবি ও সাংবাদিক সাইদুর রহমান সাঈদ, বিশিষ্ট ছড়াকার জয়নাল আবেদীন জুয়েল, প্রভাষক মিহির মোহন পাল, প্রবাসী সাংবাদিক মাসুম রহমান আকাশ প্রমুখ।

আসরে কবিতা পাঠ করেন কবি এম আলী হোসেন, কবি লাহিন নাহিয়ান, মুহিবুর রহমান মনজু, আনোয়ার হোসেন মাস্টার, শিল্পী ইন্দ্রানী সেন, ছড়াকার তারেশ কান্তি তালুকদার, কবি সাবিনা আনোয়ার, প্রবাসী কবি হাবীব ফয়েজী, কবি উম্মে সুমাইয়া তাজবীন নীলা, দেবব্রত রায় রিপন, কণ্ঠশিল্পী শামীম আহমদ ফয়সাল, ছড়াকার জান্নাতুল শুভ্রা মণি, আলিম উদ্দিন আলম, কবি খান মাছুম প্রমুখ। কবি ও কবিতার আসরের নিয়মিত আয়োজন 'এ মাসের সেরাকবি' পুরস্কার অর্জন করেন কবি আলিম উদ্দিন আলম। কবি কালাম আজাদ ফাউন্ডেশনের পক্ষে তার হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানটি সফল করায় সকলকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন কবি ও কবিতার আসরের প্রধান এডমিন হাসান স্বজন ও নির্বাহি এডমিন ছড়াকার লুৎফুর রহমান। উল্লেখ্য, বাংলাভাষি কবিতাপ্রেমীদের বৃহত্তম ফেসবুক গ্রুপ 'কবি ও কবিতার আসর'।

আপনার মন্তব্য

আলোচিত