সংবাদ বিজ্ঞপ্তি

২৭ মার্চ, ২০১৬ ১৮:১৪

কিভাবে শহীদ হয়, সরকারকে দেখিয়ে দেবে ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর নেতৃবৃন্দ সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেছেন, শহীদ হওয়ার কথা জীবনে অনেকবার শুনেছেন কিন্তু দেখেননি, তবে এবারে দেখতে পাবেন মুসলমান কিভাবে শহীদ হয়। বর্তমান বিশ্বে ৫৮টি দেশে রাষ্ট্র ধর্ম রয়েছে। তার মধ্যে মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্রধর্মে ইসলাম রয়েছে ২৭টি দেশে, খৃষ্টান ধর্ম রয়েছে ২৬টি দেশে ৫টি দেশে রয়েছে অন্যান্য ধর্ম। সংবিধানের ৫ম সংশোধনীতেও রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রাখা হয়েছে। এই সংবিধানের ২য় অনুচ্ছেদে বলা হয়েছে রাষ্ট্রধর্ম ইসলাম, তবে হিন্দু, খৃষ্টান, বৌদ্ধ সহ অন্যান্য ধর্মালম্বীগণ তাদের ধর্ম পালনে রাষ্ট্র নিশ্চিত করবে। তারপরেও ৯২ ভাগ মুসলমানদের কথা বিবেচনা না করে গুটি কয়েক নাস্তিকদের দাবির মুখে রিট যদি বহাল রাখা হয় এবং ইসলামকে বাতিল করা হয়, তবে ১৪৪ ধারা আইন জারি করে, কারফিউ জারি করে বাংলার মুসলমানদের স্তব্ধ করা যাবে না।

রোববার দুপুরে সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের 'ষড়যন্ত্রের' প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন সিলেট মহানগর সভাপতি মুফতী মোঃ ফখর উদ্দীনের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারী ডা. রিয়াজুল ইসলাম রিয়াজের পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সিলেট জেলা সহ সভাপতি আলহাজ্ব আব্দুল করীম, সেক্রেটারী নাজির আহমদ, সাংগঠনিক সম্পাদক মুফতী লোকমান খান, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট জেলা সভাপতি আলহাজ্ব ফজলুল হক, ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি হাফিজ মাহমুদুল হাসান, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত