সিলেটটুডে ডেস্ক

০৯ জুন, ২০১৬ ১৫:০৬

জাবিতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় শাবি প্রেসক্লাবের নিন্দা

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শফিকুল ইসলাম ও বিডি প্রেস ডট নেটের প্রতিনিধি আবু রায়হানের উপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

কয়েকঘন্টার ব্যবধানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্মরত দুই সংবাদকর্মীর ওপর ক্ষমতাসীন ছাত্রসংগঠন ছাত্রলীগ কর্মীদের হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শাবিপ্রবি প্রেসক্লাব সভাপতি জাবেদ ইকবাল ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী।

বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা বিভিন্ন ঝুঁকি নিয়ে তাদের পেশাগত দায়িত্ব পালন করেন। কিন্তু গণমাধ্যমকর্মীদের ওপর এধরনের হামলা সুষ্ঠু ও স্বাধীন মত প্রকাশে হুমকি। তাই এ ধরনের হীন কাজ ভবিষ্যতে যাতে কেউ না করে সেজন্য জড়িতদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে। এছাড়া হামলায় জড়িত ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কর্মরত সংবাদকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান শাবি প্রেসক্লাব নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বুধবার রাতে ক্যাম্পাসের মধ্যে এক ছেলে ও এক মেয়েকে ধরে নিয়ে মারধরের সময় তাদের উদ্ধার করতে গিয়ে আক্রান্ত হন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শফিকুল ইসলাম। ওই ঘটনার পর রাতেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযুক্ত শাখা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক পরিতোষ রায় টিটুকে সাময়িক বহিষ্কার করে। এর আগে সোমবার রাতে বিডি প্রেস ডট নেটের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবু রায়হানকে ছাত্রলীগ কর্মী শরীফ হোসেন ওরফে লস্করের নেতৃত্বে পেটানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত