সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০১৬ ১২:১০

ঈদ উপলক্ষে বিভিন্ন স্থানে খাদ্যসামগ্রী বিতরন করল দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাস্ট

দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাস্টের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এলাকার গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে দিনব্যাপী খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

সোমবার বিকেলে দাউদপুর চৌধুরী বাজারস্থ শাহ দাউদ কমিউনিটি সেন্টারে খাদ্যসামগ্রী বিতরন অনুষ্ঠিত হয়।ব্যবসায়ী শামছুল হক মসুদ এর সভাপতিত্বে ও তরুণ সমাজকর্মী হুমায়ুন কবির রুবেলের পরিচালনায় খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী, দাউদপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এইচ.এম খলিল, ট্রাস্টের নির্বাহী কমিটির সহ-সভাপতি আব্দুল কুদ্দুস, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের দপ্তর ও পাঠাগার সম্পাদক ফটো সাংবাদিক এম.এ খালিক, সমাজসেবী আহবাব হোসেন কয়েছ, খায়রুল ইসলাম, সেলিম মেম্বার, ওয়েছ আহমদ, আব্দুস ছামাদ, সেলিম আহমদ, রাকিব মাহমুদ, সেবুল আহমদ। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের কো-অডিনেটর মোঃ আজিজুর রহমান।

এদিকে ট্রাস্টের পক্ষ থেকে তুরুকখলা বালিকা মাদরাসায় খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়। সমাজসেবী আলবাব আহমদের সভাপতিত্বে ও রুহেল আহমদ টুটুলের পরিচালনায় বক্তব্য রাখেন সমাজসেবী আজম সুবহান সামাদ, ইউসুফ আলী, সাইফুল ইসলাম, ফয়জুর রহমান, আফছর আহমদ প্রমুখ।

ইলাগঞ্জ বাজারে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল আহমদের সভাপতিত্বে সমাজকর্মী সাইদুর রহমান ও মাহবুবুল ইসলাম রানার যৌথ পরিচালনা বক্তব্য রাখেন রাজনীতিবিদ আতিকুর রহমান, মেম্বার মিছবাহ উদ্দিন, বিশিষ্ট মুরব্বী আব্দুল জলিল, মিছবাহ উদ্দিন, আব্দুল মুতিন, মাহতাব মিয়া, বেলাল আহমদ, সাহেদ আহমদ প্রমুখ।

রাখালগঞ্জের কিশোলয় বিদ্যা নিকেতনে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়। দাউদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লিলু মিয়ার সভাপতিত্বে ও সমাজসেবী মাজহারুল ইসলাম সুমনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আতিকুর রহমান, আব্দুল হক, হামিদুর রহমান সেবুল, আব্দুল কাদির, জালাল আহমদ, কামাল উদ্দিন, লুৎফুর রহমান, আবুল কালাম আজাদ প্রমুখ।

পৃথক পৃথক অনুষ্ঠানে প্রায় ৫ শতাধিক দরিদ্রদের মধ্যে ময়দা, সেমাই, চিনি, তেল, দুধ ইত্যাদি বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ সহ অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসীরা তাদের কষ্ট করে অর্জিত টাকা দিয়ে দেশের দরিদ্র অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। প্রবাসীরা দেশের বাইরে থেকেও নিজ জন্মভূমির টানে সব সময় দেশের কথা ভাবেন। বিশেষ করে ঈদ কে সামনে রেখে রমজান মাসে দুস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা একটি মহৎ কাজ। বক্তারা দরিদ্র মানুষের কল্যাণে এবং মানবসেবা মূলক কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান।

উল্লেখ্য, ৫ জুলাই মঙ্গলবার মির্জানগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত