সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০১৬ ১৭:১৪

জমানো টাকায় দরিদ্রদের মাঝে ঈদের জামা কাপড় বিতরণ

নিজের জমানো ঈদের টাকা আর বন্ধু ও স্বজনদের সহযোগিতায় দরিদ্রদের মাঝে ঈদের জামাকাপড় বিতরণ করলেন মৌলভীবাজারের একদল তরুণ।

আজ (মঙ্গলবার) মৌলভীবাজার সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চল আথানগিরিতে শতাধিক দরিদ্র মানুষের মধ্যে লুঙ্গি, টি-শার্ট ও শার্ট বিতরণ করেন। এছাড়া শহর ও আশপাশ এলাকাসহ জেলার বিভিন্ন অঞ্চলে প্রায় দুইশত অসহায় মানুষদের খোঁজে খোঁজে ঈদের কাপড় পৌঁছে দেন।

এ উদ্যোগে নেতৃত্ব দেন তরুণ ক্রিকেটার রুমন মজুমদার। রুমনের সাথে এ সহযোগিতায় এগিয়ে এসেছেন সাংবাদিক হাসানাত কামাল, প্রবাসি মান্না, মামুন, কামরুল,  রনি, রাসেল, সুইট, সোহেল, পলি। এছাড়াও দেশ থেকে সাহায্যে হাত বাড়িয়েছেন সৈয়দ মেহবুব মোর্শেদ, আলী, রাহেদ ও সেলিনা বেগম।

রুমন  বলেন, ‘প্রত্যন্ত অঞ্চলে অনেক অসহায়, দরিদ্র মানুষ আছেন যাদের ঈদের জামা কাপড় কেনার সাধ্য নেই। আমরা নিজেদের জমানো ঈদের টাকা এবং দেশ-বিদেশে বসবাসরত বন্ধু ও আত্মীয়স্বজনদের কাছ থেকে আর্থিক সহযোগিতা নিয়েছি। সকলের মিলিত সহযোগিতায় দরিদ্র মানুষের মধ্যে জামাকাপড় বিতরণ করেছি।’

তিনি বলেন, ‘একার পক্ষে অনেক কিছুই সম্ভব না। তবে সকলের সম্মিলিত কন্ট্রিবিউশনে একটু একটু করে অনেক বড় কাজ করা সম্ভব।  আমরা চার বছর ধরে এ কাজটি করে আসছি। আগামীতে তা অব্যাহত থাকবে।

এদিকে প্রতিবারের ন্যায় এবারও বাবা মায়ের দেয়া নিজেদের ঈদের টাকায় ‘ওয়ার অ্যাগেইনস্ট প্রভারটি’ এর ব্যানারে দরিদ্র শিশুদের মাঝে ঈদের জামা কাপড় বিতরণ করেছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত