সিলেটটুডে ডেস্ক

০২ ডিসেম্বর, ২০১৬ ২১:৫০

রোহিঙ্গাদের উপর হামলা বন্ধের দাবি সিলেট বাসদের

মায়ানমারের সামরিক সরকার ও সাম্রাজ্যবাদের মদদে রোহিঙ্গাদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টায় নগরীর কাজিটুলা পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কাজিটুলা বাজারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশ বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলার সাধারণ সম্পাদক শাহাজাহান আহমদ, ছাত্রফ্রন্ট মহানগর সভাপতি পাপ্পু চন্দ, শ্রমিক ফ্রন্ট জেলা নেতা মামুন ব্যাপারী, কাজিটুলা শাখার আহবায়ক মো: মাহবুব আলম, রফিকুল ইসলাম, শাহরিয়ার আলম মঞ্জু, মো: রকিব হাওলাদার, মো: সবুজ গরামী, মো: হুমায়ূন কবির প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, মায়ানমারের সামরিক সরকার যখন রোহিঙ্গাদের উপর বর্বরোচিত হামলার চালাচ্ছে তখন জাতিসংঘ নীরব দর্শকের ভূমিকা পালন করছে। সাম্রাজ্যবাদী মোড়লেরা এই বর্বর হামলা বন্ধে মায়ানমারের সামরিক সরকারকে চাপ প্রয়োগ না করে বাংলাদেশে আশ্রয় দেওয়ার মায়া কান্না করছে।

বক্তারা মায়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের প্রতি সমবেদনা জানান এবং বর্বর হামলার জন্য মায়ানমার সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে ইতিহাসের এমন জঘন্যতম হত্যা ও নির্যাতন বন্ধ করার দাবি জানান। রোহিঙ্গাদের উপর বর্বরোচিত হামলা বন্ধে বাংলাদেশ সরকারকে জাতিসংঘসহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থাকে ভূমিকা রাখতে ও তৎপরতা চালাতে চাপ সৃষ্টি করার আহবান জানান বক্তারা।

 

আপনার মন্তব্য

আলোচিত