সিলেটটুডে ডেস্ক

০৪ ডিসেম্বর, ২০১৬ ১৮:০৭

রোহিঙ্গা হত্যার প্রতিবাদে সিলেট জেলা আইনজীবী সমিতির মানববন্ধন

সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যবৃন্দের উদ্যোগে মায়ানমারের আরাকান রাজ্যে সেনাবাহিনী ও পুলিশ কর্তৃক নির্বিচারে রোহিঙ্গা হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

রোববার (৪ ডিসেম্বর) বেলা ২টায় সিলেট নগরীর জেলা পরিষদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ.কে.এম. শমিউল আলম এডভোকেটের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক এডভোকেট মো. জোবায়ের বখত জুবেরের পরিচালনায় বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম (আশরাফ), লাইব্রেরী সম্পাদক মোহাম্মদ বদরুল ইসলাম (জাহাঙ্গীর), সহ-সম্পাদক আহমদ ওবায়দুর রহমান (ফাহমি) ও মো. জয়নুল হোসেন রুবেল।

সিনিয়র আইনজীবীবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট মো. আব্দুল মান্নান চৌধুরী, ফখরুদ্দিন আহমদ, এম.এ. হাসান আব্দুল্লাহ, মো. আখতার হোসেন খান, মো. রাজ উদ্দিন, মো. আজিজুর রহমান, মোহাম্মদ লালা, এ.এফ.এম. রুহুল আনাম চৌধুরী (মিন্টু), মো. আব্দুল কুদ্দুছ, মো. আলিম উদ্দিন, মো. ফজলুল হক সেলিম, মোস্তফা দিলওয়ার আল-আজহার, এহসানুল মাহবুব ফেরদৌসি (জুবায়ের), ঝরণা বেগম, মো. আল আসলাম মুমিন।

মানববন্ধনে আরোও উপস্থিত ছিলেন, এডভোকেট সৈয়দ মর্তুজা আলী, চৌধুরী আতাউর রহমান আজাদ, গোলাম রাজ্জাক চৌধুরী (জুবের), হোসেন আহমদ, মো. আতিকুর রহমান শাবু, মোহাম্মদ আকমল খান, মো. সফিকুল ইসলাম, মো. ফজলুল হক, মোহাম্মদ সাইদুর রহমান ও মোহাম্মদ আলাউদ্দিন প্রমুখ।

সভাপতির তাঁর বক্তব্যে মায়ানমারের আরাকান রাজ্যে সেনাবাহিনী ও পুলিশ কর্তৃক মুসলিম রোহিঙ্গাদের উপর অমানবিক নির্যাতন ও হত্যাযজ্ঞের তীব্র নিন্দা জানান। অনতিবিলম্বে জাতিসংঘ সহ আন্তর্জাতিক সকল মহলের প্রতি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান তিনি। প্রধানমন্ত্রী সহ সরকারের সংশ্লিষ্ট সকলকে রোহিঙ্গা মুসলমানদের সাহায্য সহযোগিতা করার জন্য আবেদনও করেন তিনি।                           

আপনার মন্তব্য

আলোচিত