সংবাদ বিজ্ঞপ্তি

১০ ডিসেম্বর, ২০১৬ ১৫:৩৯

সিলেটে জাতীয় ভ্যাট দিবসে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত

আসছে দেশে নতুন আইন, ভ্যাট হবে অনলাইন; সবাই মিলে ভ্যাট দিব, দেশ গড়ায় অংশ নিব; ভ্যাট দিবে জনগন, দেশের হবে উন্নয়ন- এমন সব শ্লোগানকে সামনে রেখে ১০ ডিসেম্বর ২০১৬ জাতীয় ভ্যাট দিবস এবং ০৯-১৫ ডিসেম্বর ২০১৬ জাতীয় ভ্যাট সপ্তাহ পালিত হচ্ছে।

জাতীয় রাজস্ব বোর্ডসহ সমগ্র দেশের বিভিন্ন কমিশনারেট এই দিবসটি উদযাপন করছে। এরই ধারাবাহিকতায় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটে অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে এবং আনন্দঘণ পরিবেশে এই 'জাতীয় ভ্যাট দিবস' ১০ ডিসেম্বর উদযাপন করা হয়।

দুই পর্বে বিভক্ত ছিল দিবসটির উদযাপন। প্রথম পর্বের অনুষ্ঠান শুরু হয় শনিবার (১০ ডিসেম্বর) সকাল ৯ টায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী এম.পি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. এ কে এম মোমেন, সাবেক রাষ্ট্রদূত ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি। আরও উপস্থিত ছিলেন মোঃ ফিরোজ শাহ্ আলম, সদস্য (শুল্ক নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য), জাতীয় রাজস্ব বোর্ড, ঢাকা।

সকালে জাতীয় সঙ্গীত গেয়ে, পায়রা ও বেলুন উড়িয়ে প্রধান অতিথি র‌্যালির উদ্বোধন ঘোষণা করেন। র‌্যালিটি কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, মেন্দিবাগস্থ সদর দপ্তর হতে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে সমাপ্ত হয়। র‌্যালিতে প্রথমে ছিল সু-সজ্জিত পুলিশ ও স্বেচ্ছাসেবক দল, দ্বিতীয় সারিতে ছিল সু-সজ্জিত মোটরসাইকেল পার্টি, তৃতীয় সারিতে ছিল সু-সজ্জিত সাইক্লিং পার্টি, ৪র্থ সারিতে ছিল সু-সজ্জিত ব্যান্ড পার্টি, ৫ম সারিতে ছিল সু-সজ্জিত কুলা পার্টি, ৬ষ্ট সারিতে ছিলেন ব্যানারসহ প্রধান অতিথি ও অন্য অতিথিগণ, ৭ম থেকে ১০ম সারিতে ছিলেন অন্যান্য সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, ১১তম সারিতে ছিল পিকআপ ও উপস্থাপক-উপস্থাপিকা এবং ১২তম সারিতে ছিল সু-সজ্জিত ঘোড়ার গাড়ী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে জনগণকে ভ্যাট দিয়ে দেশের উন্নয়নে অংশ নেয়ার আহ্বান জানান। তিনি বলেন, আজ জনগণ স্বতস্ফুর্তভাবে ভ্যাট দিচ্ছে বলেই নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মত বড় বড় প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে।

বক্তারা বলেন, "আসছে দেশে নতুন আইন, ভ্যাট হবে অনলাইন” শ্লোগান সামনে রেখে বাংলাদেশ সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নের জন্য ভ্যাট অনলাইন হওয়ার বিকল্প নেই।

আপনার মন্তব্য

আলোচিত