সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৬ ২২:০৫

সিলেটে বিচারপতি জেএন দেব চৌধুরী স্মরণে শোকসভা অনুষ্ঠিত

বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের সদ্যপ্রয়াত বিচারপতি জ‌্যোতির্ময় নারায়ন দেব চৌধুরী (জেএন দেব) স্মরণে মুরারিচাঁদ কলেজের এইচএসসির ৮২ তম ব্যাচের উদ্যোগে শুক্রবার সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে শোক সভা অনুষ্ঠিত হয়।

ওয়াহিদুজ্জামান চৌধুরী ভুট্টোর সভাপতিত্বে ও সিলেট সরকারী পাইলট হাই স্কুলের অধ্যাপক পার্থসারথী নাগ পরিচালনায় স্মৃতিচারণ প্রবন্ধ পাঠ করেন সিলেট সরকারী পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক জহুর আহমদ।

শোক সভায় নেতৃবৃন্দ বলেন, ‘কীর্তিমানের মৃত্যু নেই’- এ শ্লোগানকে ধারণ করে দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আমরা আজ মুরারিচাঁদ কলেজের ৮২ তম ব্যাচ একত্রিত হয়েছি। সদ্য প্রয়াত বিচারপতি জে এন দেব চৌধুরী শুধু আমাদের গর্ব ও অহংকারের ব্যক্তিই ছিলেন না, তিনি ছিলেন সিলেট তথা সারা দেশের এক কৃর্তি সন্তান ও উজ্জ্বল নক্ষত্র। তাঁর অকাল মৃত্যুতে আমরা গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন তারা।

একই ৮২ ব্যাচের সদ্যপ্রয়াত আরও তিন নক্ষত্র, পরমানু বিজ্ঞানী বাংলাদেশ পরমানু শক্তি কমিশনের মূখ্য প্রকৌশলী ড. মোঃ আব্দুল হাফিজ, আব্দুল মুকিত তালুকদার ও স্বনামধণ্য শিক্ষক জাহাঙ্গীর এর স্মরণ করেন ও তাদের জন্য  তাদের জন্য গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।

শোকসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মোঃ শফিক উদ্দিন, পংকজ কুমার রায়, নুরুল হুদা সালেহ, মোঃ হায়দার আলী, মোহাম্মদ আলমাস আলী, মোঃ আব্দুর রাজ্জাক, পুলক কান্তি তালুকদার, সুধাংশু শেখর ধর, কালীপদদাস, মহিবুল ইসলাম খান, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ সালেহ আহমদ, নিরূপম (এনায়েত রহমান), দেবাশীষ সেন গৌতম, মোঃ ইয়াওর খান, মামুনুর রশীদ মামুন, হীরা পারভেজ, পার্থ সারথী চৌধুরী, ফয়জুর রহমান চৌধুরী শাহীন, নিজাম উদ্দিন আহমদ চৌধুরী, ফয়ছল আহমদ, খায়রুল কবীর, শোয়েব আহমদ, তাপস তালুকদার, মোঃ জয়নাল ইসলাম, মনজুর আহমদ চৌধুরী, বদরুল ইসলাম সোহেল প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত