সিলেটটুডে ডেস্ক

২১ জানুয়ারি, ২০১৭ ১৭:১০

শিক্ষা ছাড়া আলোকিত জীবন গঠন অসম্ভব : বিভাগীয় কমিশনার

সিলেটের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ বলেছেন, আলোকিত জীবন গঠন করতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষা ছাড়া সুন্দর, সুশৃঙ্খল ও আলোকিত জীবন গঠন অসম্ভব। এজন্য সকল শিক্ষার্থীদের পড়াশোনায় গভীর মনোযোগী হতে হবে।

শনিবার (২১ জানুয়ারি) সকালে সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে এক মতবিনিময় সভায় সংবর্ধিত বিদায়ী বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমেদ এসব কথা বলেন।

মো. জামাল উদ্দীন আহমেদ বলেন, সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ পর্যায়ক্রমে উন্নয়ন অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। এই ধারাবাহিকতা সকলকে ঐক্যবদ্ধভাবে কাজের মাধ্যমে ধরে রাখতে হবে। মনে রাখতে হবে আমাদেরকে অনেক পথ পাড়ি দিতে হবে। স্বপ্ন দেখার অনেক কিছুই আছে; অনেক কিছু আমাদেরকে করতে হবে। সবার অক্লান্ত পরিশ্রম ও মেধার সংমিশ্রণে সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ দেশের শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে ওঠবে একদিন।

বিভাগীয় কমিশনার আরো বলেন, যেখানেই যাই না কেন, সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজের কথা মনে থাকবে আজীবন। এই শিক্ষাপ্রতিষ্ঠানের কথা সবসময় স্মরণে রাখবো। যেদিন দেখবো- এই শিক্ষাপ্রতিষ্ঠান সারাদেশে শিক্ষার আলো ছড়াচ্ছে সেদিন আমি আনন্দিত হবো ও গৌরববোধ করবো।

সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মান্নান খানের সভাপতিত্বে ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মাহমুদা খানম এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্টানে বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ কে সংবর্ধনা দেয়া হয়। এসময় সংবর্ধিত অতিথিকে ফুলের শুভেচ্ছা, ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে উন্নয়নচিত্র উপস্থাপন করেন শিক্ষক খায়রুল আলম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষক করম আলী, আবু তাহের, আব্দুল মালিক, অভিভাবক প্রতিনিধির মধ্যে বক্তব্য রাখেন, এটিএম বদরুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মো. ইমরান ও পবিত্র গীতাপাঠ করেন শ্রুতি পুরকায়স্থ। দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন জেসিকা নওরিন বৃষ্টি।

আপনার মন্তব্য

আলোচিত