সিলেটটুডে ডেস্ক

২৩ জানুয়ারি, ২০১৭ ১৭:৫৫

‘নতুন উদ্যোক্তা সৃষ্টি করে ঋণ সহায়তা কার্যক্রম জোরদার করতে হবে’

জনতা ব্যাংকের সিইও এবং এমডি মো. আব্দুস সালাম এফসিএ বলেছেন, জনতা ব্যাংক জনগণের ব্যাংক। এ কথা মনে রেখে সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। শুধু আমানত সংগ্রহ করলেই চলবে না বরং উদ্যোক্তা সন্ধান করে নতুন উদ্যোক্তা সৃষ্টি করে ঋণ সহায়তা কার্যক্রম জোরদার করতে হবে। ঋণ কর্মসূচীতে ঋণ প্রবাহ বৃদ্ধির জন্য শাখা প্রধানগণকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

সোমবার (২৩ জানুয়ারি) নগরীর দরগাহ গেটইস্থ একটি অভিজাত হোটেলে জনতা ব্যাংক লিমিটেডের সিলেট বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, ঋণ প্রদান এক ধরনের সেবা। এই সেবার মাধ্যমে বেকার জনগোষ্ঠী কর্মক্ষম ও স্বাবলম্বী করা সম্ভব। তিনি সকল শাখা প্রধানের চলতি বছরের এ পর্যন্ত অর্জন পর্যালোচনা করেন ও প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন এবং মহিলা উদ্যোক্তাদের সুদ মুক্ত ঋণ প্রদানের ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

সিলেট বিভাগীয় প্রধান ও মহাব্যবস্থাপক মাহমুদুল হকের সভাপতিত্বে ও বিভাগীয় সিনিয়র অফিসার সৎ চয়ন দাশের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নাজিম উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় মহাব্যবস্থাপক মোহাম্মদ রিয়াজুল ইসলাম। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সালেহ আহমদ। গীতা পাঠ করেন কাজিটুলা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সুবিনয় রায়। বাইবেল পাঠ করেন ব্যবস্থাপক গিটার বিশ্বাস।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের ডিজিএম আব্দুল ওয়াদুদ, সুনামগঞ্জ এরিয়া অফিসের ডিজিএম পল্লব কুমার দেব, মৌলভীবাজার এরিয়া অফিসের ডিজিএম মাহবুবুর রহমান, হবিগঞ্জ এরিয়া ডিজিএম রুহুল আমীন খান, সিলেট কর্পোরেট শাখার ডিজিএম আবুল হোসেন প্রমুখ। এছাড়াও সিলেট বিভাগের জনতা ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান অতিথি জনতা ব্যাংকের সিই ও এমডি মো. আব্দুস সালাম নগরীর আম্বরখানায় সিলেট এরিয়া অফিস উদ্বোধন করেন।

আপনার মন্তব্য

আলোচিত