সিলেটটুডে ডেস্ক

২৬ জানুয়ারি, ২০১৭ ২৩:৪১

সিলেটে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা সম্পন্ন

সারা দেশের ন্যায় বাংলাদেশ শিশু একাডেমী সিলেটের উদ্যোগে জেলা পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার ২০১৭ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। ২দিন ব্যাপী জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূঞার সভাপতিত্বে ও ন্যাশনাল চিলড্রেন ট্রাষ্ট ফোস্র্ সিলেট জেলার সহ সভাপতি সাদিয়া ইসলাম রিমির পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে শহিদুল ইসলাম চৌধুরী বলেন, মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক সমাজ বিনির্মান এবং গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠার মধ্য দিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘উন্নয়ন রুপরেখা’ বাস্তবায়নে শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অধিনে পরিচালিত বাংলাদেশ শিশু একাডেমী শিশুদের প্রতিভার বিকাশ ঘটানোর লক্ষ্যে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার আয়োজন করে থাকে যা অত্যন্ত প্রশংসনীয়।

তিনি আরো বলেন, শিশু-কিশোরদের জন্য প্রয়োজন দেশপ্রেম, মূল্যবোধ, নৈতিকতা, সততা, নিষ্ঠা, তথ্য প্রযুক্তি, বিজ্ঞান এবং সাহিত্য সংস্কৃতি বিষয়ক পরিপূর্ণ জ্ঞান। বাংলাদেশ শিশু একাডেমী সেই সম্ভাবনাকে জাগিয়ে তুলতে ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। পাশাপাশি তিনি আগামীতে যেন শিশুরা জাতীয় পর্যায়ে পুরস্কার নিয়ে সিলেটের সুনাম রাখতে পারে সে জন্য সকল শিশুদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস, সঙ্গীত শিল্পী বিপ্রদাস ভট্টাচার্য্য, দৈনিক যুগভেরীর নির্বাহী সম্পাদক অপূর্ব শর্মাসহ সিলেট জেলায় অবস্থানরত অভিভাবকগণ।

উল্লেখ্য, সিলেটের ১৩টি জেলার শিশু-কিশোরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণে বিজয়ী হয়ে প্রধান অতিথির কাছ থেকে পুরস্কার গ্রহণ করে।

 

আপনার মন্তব্য

আলোচিত