সংবাদ বিজ্ঞপ্তি

০৬ ফেব্রুয়ারি , ২০১৭ ২২:৪১

বাহুবলের জয়পুরে শ্রীশ্রী শচীঅঙ্গন ধামের ৪ বার্ষিক উৎসব শুরু ৮ ফেব্রুয়ারি

শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি খ্যাত পূণ্যভূমি শ্রীশ্রী শচীঅঙ্গন ধামের ৩৬তম বার্ষিক উৎসব শুরু হচ্ছে আগামী ৮ ফেব্রুয়ারি। চারদিন ব্যাপী এই উৎসবে পদাবলী কীর্তন, নামযজ্ঞসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ১৯৮৩ সালে পরম বৈষ্ণব ড. শ্রী মহানামব্রত ব্রহ্মচারী আবিষ্কার করেন পুণ্যতীর্থ শ্রীধাম জয়পুর-এ মহাপ্রভুর মামারবাড়ি।

তারই ঐকান্তিক প্রচেষ্টায় মহাপ্রভুর মাতৃদেবী শচীরাণীর নামে জয়পুরে ‘শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম’ গড়ে ওঠে। কালের আবর্তনে আধ্যাত্মিক ভাবমূর্তি হিসেবে গৌরভক্তদের কাছে মহাতীর্থভূমি রূপে শচীঅঙ্গন পরিচিতি পেয়েছে। চিরাচরিত প্রথানুসারে এখানে বার মাসে তের পার্বণ অনুষ্ঠিত হয়। এবারও আগামী ৮ থেকে ১১ ফেব্রুয়ারি (২৫ থেকে ২৮ মাঘ) পর্যন্ত বার্ষিক উৎসবের আয়োজন করা হয়েছে।

এবার অনুষ্ঠানসূচির  মধ্যে রয়েছে, ৮ ফেব্রুয়ারি পদাবলী কীর্তন, নৃত্যানুষ্টান ও নাটক। ৯ ফেব্র“য়ারি ভোরে নামযজ্ঞ শুরু।১০ ফেব্রুয়ারি শুক্রবার মহাপ্রভুর বিশেষ পূজার্চ্চনা ও ভোগরাগ। ভক্তরা ২০১ টাকা প্রনামী দিয়ে বিশেষ ভোগে দিতে পারবেন। ভোগরাগ শেষে শুক্রবারই মহাপ্রসাদ বিতরন করা হবে। এছাড়া অনুষ্ঠানের শেষ দিনে (১১ ফেব্রুয়ারি) রয়েছে ‘বসন্ত উৎসব’।  বসন্ত উৎসবে প্রধান অতিথি থাকবেন হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র। সঙ্গীত পরিবেশন করবেন চ্যানেআই সেরাকন্ঠ খ্যাত শিল্পী ‘আশিক’।
 
শচীঅঙ্গন ধাম বার্ষিক উৎসব উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক অভিজিৎ ভট্টাচার্য বলেন, প্রতিবছরের মত এবারও মহাপ্রভুর মামারবাড়ি শ্রীশ্রী শচীঅঙ্গন ধামে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বার্ষিক উৎসব উদ্যাপন করা হবে। এতে সকল ভক্তদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে। উৎসব উপলক্ষে স্থানীয় প্রশাসন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

আপনার মন্তব্য

আলোচিত