সিলেটটুড ডেস্ক

০৩ মার্চ, ২০১৭ ০২:৩১

শাহজালাল ইউনিভার্সিটি স্কুলের সভাপতি হলেন ড. বেলায়েত

শাহজালাল ইউনিভার্সিটি স্কুলের গভর্নিং বডির সভাপতির দায়িত্ব পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এএইচএম বেলায়েত হোসেন। গত ১৮ জানুয়ারি ইউনিভার্সিটি স্কুল সংক্রান্ত এক বিশেষ সিন্ডিকেট সভায় তাঁকে এই দায়িত্ব দেয়া হয়।

প্রফেসর ড. বেলায়েত হোসেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সদ্য সমাপ্ত ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি শাবির সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক সম্মান ও মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করে শাবির সমাজ বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন।

পরবর্তীতে স্কলারশিপসহ বেলজিয়ামের আন্টোয়ারপ বিশ্ববিদ্যালয় থেকে এম এ ডিগ্রী ও জার্মানির ক্যাসেল বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি পোস্টডক্টরাল ফেলোশিপসহ মালয়েশিয়ার ইউনিভার্সিটি সায়েন্স মালয়েশিয়ায় একাডেমিক স্টাফ হিসেবেও কাজ করেছেন। প্রফেসর ড. এএইচএম বেলায়েত হোসেন একাধিকবার শাবি শিক্ষক সমিতির নির্বাচিত প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও বিশ্ববিদ্যালয় ক্লাবের সাধারণ সম্পাদক ও শাহপরান হলের সহকারী প্রভোস্ট হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে শাবির সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত।

আপনার মন্তব্য

আলোচিত