সিলেটটুডে ডেস্ক

০৩ মে, ২০১৭ ১৪:২২

লন্ডনে এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর সংবর্ধনা

গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, নর্থ ইস্ট ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষীয়ান রাজনীতিবিদ আলহাজ্ব এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর যুক্তরাজ্যে আগমন উপলক্ষে গোলাপগঞ্জ আওয়ামী পরিবার ইউকের পক্ষ থেকে তার সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১লা মে (সোমবার) পূর্ব লন্ডনের ব্লু মুন সেন্টারে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কমিউনিটি ব্যক্তিত্ব, নিউহাম আওয়ামী লীগের সাবেক সভাপতি জনাব আব্দুল কাদির হাসনাতের সভাপতিত্বে , যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সায়াদ আহমদ সাদ ও লন্ডন মহানগর আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমিনুল হক জিলুর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি জননেতা সুলতান মাহমুদ শরীফ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সাংসদ জনাব শফিকুর রহমান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব সাজিদুর রহমান ফারুক।

ছাত্রনেতা ইসলাম উদ্দিনের কোরআন তেলাওয়াত ও যুক্তরাজ্য কর্মজীবী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আব্দুল বাছিরের শুভেচ্ছা বক্তব্যে শুরু হওয়া সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শাহ শামীম, ইমিগ্রেশন সম্পাদক এম এ করিম, জন সংযোগ সম্পাদক রবিন পাল, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ( ইউ এস এ ) বদরুল খান, আওয়ামী লীগ নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব আফজল মিয়া, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি মোস্তফা মিয়া, বাগীরঘাট ভিলেজ ট্রাস্টের সভাপতি মাইজ উদ্দিন, গোলাপগঞ্জ হেল্পিং ইউ কে র উপদেষ্টা দেলওয়ার হোসেন লেবু, বাঘা ইউনিয়ন ডেভেলাপমেন্ট ইউ কে র উপদেষ্টা আব্দুল বারী নাছির, সভাপতি মুক্তিযোদ্ধা আমান মিয়া, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক লুৎফুর রহমান সায়াদ , লন্ডন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাবুর রহমান মুজাহিদ,সহ সভাপতি ময়নুল হক, যুগ্ম সম্পাদক আফসার খান সাদেক, সাংগঠনিক সম্পাদক সেলিম চৌধুরী, এসেক্স আওয়ামীলীগের সেক্রেটারি নাজিম উদ্দিন, নিউহাম আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির মুরাদ, যুক্তরাজ্য যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল খান, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামছুল ইসলাম বাচ্চু, সাবেক ছাত্রনেতা ইকবাল হোসেন, জনকল্যাণ সমিতি লুটন র সাধারণ সম্পাদক শাহরিয়ার আহমদ সুমন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল খান, জুলফিকার আলী জুয়েল,স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি , ঢাকা দক্ষিণ ডিগ্রী কলেজের সাবেক ভি পি তৌফিক আহমদ টিটু, সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ, লন্ডন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি জাহেদ আহমদ,যুগ্ম সম্পাদক মিছবাহ মাছুম, মিডল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আবু হায়দার সুইট, ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থার সাবেক সাধারণ সম্পাদক শাহান উদ্দিন, প্রজন্ম ৭১ এর সাধারণ সম্পাদক এ কে এম আব্দুল্লাহ, যুক্তরাজ্য ছাত্রলীগের সহ সভাপতি সারওয়ার কবির প্রমুখ ।বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা বিলাদুর রহমান কাশেম, এনাম উদ্দিন,নুনু মিয়া,পান্নু চৌধুরী, জাকির হোসেন, ঢাকা দক্ষিণ ডিগ্রী কলেজের সাবেক জি এস আবু সাদাত সায়েম, আব্দুল মুকিত, সাবলু আহমেদ, ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থার সাবেক কোষাধ্যক্ষ ইয়ামিন দিদার, আব্দুল মুনিম, আলী আহমদ বেবুল, আব্দুল হাদী প্রমুখ।

বক্তাগণ এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর রাজনৈতিক জীবনের আলোকপাত করে বলেন, একজন আদর্শ রাজনীতিবিদ হিসাবে তিনি হলেন নতুন প্রজন্মের প্রেরণা। একজন সৎ, নীতিবান রাজনৈতিক ব্যক্তিত্ব বলে তিনি সর্ব মহলে পরিচিত ও সকলের শ্রদ্ধার পাত্র। গোলাপগঞ্জ উপজেলার চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালনকালে শিক্ষার উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য জেলা ও বিভাগের শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচিত হয়ে গোলাপগঞ্জবাসীকে সম্মানিত করেছেন ।

বক্তারা এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীকে লন্ডনের বুকে সংবর্ধিত করায় গোলাপগঞ্জ আওয়ামী পরিবার যুক্তরাজ্যকে অভিনন্দন জানান। সংবর্ধিত অতিথি সবাইকে ধন্যবাদ জানিয়ে এ অনুষ্ঠানের আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন , প্রবাসীরা যাতে নিরাপদ দেশে যাতায়াত করতে পারেন এবং নতুন প্রজন্ম তার পিতা মাতার মতো দেশের প্রতি আকর্ষিত হয় তার জন্য কাজ করবেন। তাঁর জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন।

সংবর্ধনা সভায় যুক্তরাজ্য আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও কমিউনিটি ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত