সংবাদ বিজ্ঞপ্তি

২৯ জুন, ২০১৭ ২৩:২৮

৩ জুলাই সিলেটে আইনজীবীদের কর্মবিরতি ও প্রতিবাদ মিছিল

সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য টি.এম. মুহী উদ্দীন (মাহি) এডভোকেট এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আগামী ৩ জুলাই সিলেট জেলা জজশীপ ও সিলেট কালেক্টরেট এর অধীনে সকল আদালত আইনজীবীদের পূর্ণদিবস কর্মবিরতি ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৯ জুন) দুপুর ২টায় সমিতির ২ নম্বর হলে অনুষ্ঠিত এক বিশেষ সাধারণ সভা থেকে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা এবং পরিচালনা করেন সমিতির দুই যুগ্ম-সম্পাদক এডভোকেট দেলোওয়ার হোসেন দিলু ও এডভোকেট মোহাম্মদ আকমল খান। সভায় সমিতির শতাধিক আইনজীবী অংশ নেন।

সভার শুরুতে সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ সমিতির সদস্য এডভোকেট টি.এম. মুহী উদ্দীন (মাহি) গত ২৬-০৬-২০১৭ইং তারিখে পবিত্র ঈদুল ফিতরের দিন তাঁর নিজ গ্রামে সন্ত্রাসী কর্তৃক হামলার শিকার হয়ে গুরুতর আহত হওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা প্রকাশক্রমে উক্ত বিষয়ে সিলেট জেলা আইনজীবী সমিতি কর্তৃক কঠোর সিদ্ধান্ত গ্রহণ করার দাবি জানিয়ে উপস্থিত সকল আইনজীবীগণকে আলোচনায় অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান। তাঁর আহ্বানে সাড়া দিয়ে মোট ২৯ জন সদস্য আলোচনায় অংশগ্রহণ করেন। সকল আলোচকদের আলোচনার প্রেক্ষিতে সভায় সর্বসম্মতিক্রমে নিম্নলিখিত সিদ্ধান্ত গৃহীত হয়ঃ

১। সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট টি.এম. মুহি উদ্দীন (মাহি) কে সন্ত্রাসী ও দৃষ্কৃতিকারীগণ হত্যা করার উদ্দেশে পবিত্র ঈদ-উল-ফিতরের দিনে পূর্ব পরিকল্পিতভাবে পৈশাচিকভাবে আক্রমন করতঃ গুরুতর রক্তাক্ত জখম করায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করা হয়।
২। এডভোকেট টি.এম. মুহি উদ্দীন (মাহি) এর উপর বর্বরোচিত হামলা ও গুরুতর জখমের প্রতিবাদে এবং অবিলম্বে প্রকৃত আসামিদের গ্রেপ্তারের দাবিতে সিলেট জেলা আইনজীবী সমিতির সকল সদস্যগণ আগামী ৩ জুলাই সোমবার সিলেট জেলা জজশীপ ও সিলেট কালেক্টরেট এর অধীনে সকল আদালতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবেন এবং ঐদিন বেলা ১১টায় সিলেট জেলা আইনজীবী সমিতির অফিস প্রাঙ্গণ থেকে এক প্রতিবাদ মিছিল বের হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত প্রদক্ষিণ করা হবে।
৩। সিলেট জেলা আইনজীবী সমিতির সকল সদস্যগণ আহত এডভোকেট টি.এম. মুহি উদ্দীন (মাহি) এর সিলেট আদালতে চলমান সি.আর. ২২/১৭ ও জি.আর. ৪০৬/১৬ ইং এবং ছাতক (সুনামগঞ্জ) জি.আর. ১৬৩/১৭ সহ সকল মামলায় তাঁর পক্ষে একযোগে মামলা পরিচালনাসহ সর্বপ্রকার সহযোগিতা করার সিদ্ধান্ত গ্রহণ করা হল।
৪। অদ্যকার সভার সিদ্ধান্তের কপি বাংলাদেশের মহামান্য প্রধান বিচারপতি মহোদয়, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, মাননীয় আইনমন্ত্রী, বাংলাদেশ বার কাউন্সিল, বাংলাদেশের সকল আইনজীবী সমিতি এবং আই.জি.পি. মহোদয় বাংলাদেশ, ডি.আই.জি সিলেট রেঞ্জ, পুলিশ সুপার সিলেট ও সুনামগঞ্জ বরাবরে প্রেরণ করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হল।
৫। সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাথে অবিলম্বে উক্ত বিষয়ে তাঁদের সমর্থন, সহযোগিতা ও মতবিনিময় করার জন্য সিলেট জেলা আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটিকে দায়িত্ব দেওয়া হল।

আলোচনায় অংশগ্রহণকারীগণ হলেন সমিতির সাবেক সভাপতি মো. জামিলুল হক জামিল এডভোকেট, এ.কে.এম. শমিউল আলম এডভোকেট, সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল) এডভোকেট, শাহ আশরাফুল ইসলাম (আশরাফ) এডভোকেট, এ.এস.এম. আব্দুল গফুর এডভোকেট, নওশাদ আহমদ চৌধুরী এডভোকেট, আব্দুল ওদুদ এডভোকেট, মো. ওবায়দুর রহমান এডভোকেট, মোর্তাজা আহমদ এডভোকেট, মো. আব্দুল কুদ্দুছ এডভোকেট, মো. মাসুক আহমদ এডভোকেট, মো. বাবুল বেগ এডভোকেট, বদরুল আহমদ চৌধুরী এডভোকেট, মুমিনুর রহমান (টিটু) এডভোকেট, মাছুম আহমদ এডভোকেট, মোহাম্মদ আলাউদ্দিন এডভোকেট, গিয়াস উদ্দিন এডভোকেট, আব্দুল কাইয়ুম চৌধুরী এডভোকেট, মোহাম্মদ আব্দুছ ছত্তার এডভোকেট, আহমদ ওবায়দুর রহমান (ফাহমি) এডভোকেট, ইকবাল আহমদ এডভোকেট, মো. দিলোয়ার হোসেন এডভোকেট, মোহাম্মদ শফিকুল ইসলাম (শফিক) এডভোকেট, জামিল আহমদ (রাজু) এডভোকেট, মো. রবিউল ইসলাম এডভোকেট, শাহ শাহাদত আলী শাকী এডভোকেট, টি.এম. তাহমিনা তাফাস্সুম এডভোকেট প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত