সিলেটটুডে ডেস্ক

০৬ জুলাই, ২০১৭ ১৯:০৩

রাজধানীতে অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের উদ্বোধন

অবিন্তা কবির ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর ভাটারায় আরেকটি মডেল স্কুল উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৬ জুলাই) মার্কিন রাষ্ট্রদূত মারসিয়া বার্নিকাট স্কুলটি উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে বার্নিকাট বলেন, এই ফাউন্ডেশনের জন্য যারা কাজ করছেন আমি তাদেরকে বলতে চাই বিশেষত অবিন্তার মা রুবাকে। এখানে সবাই খুব সৌভাগ্যবান কারণ তারা অবিন্তার রেখে যাওয়া পরিকল্পনা অনুযায়ী কাজ করছে যেটা অবিন্তা করে যেতে চেয়েছিল। আমি আশা করছি, এই স্কুলের মাধ্যমে অনেক শিক্ষার্থী অনুপ্রাণিত হবে ।

গুলশানে হলি আর্টিজানে সন্ত্রাসী হামলায় নিহত অবিন্তার ইচ্ছা ছিল সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষার সুযোগ করে দেয়া। অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুল উদ্বোধনের মাধ্যমে শিক্ষাবঞ্চিত শিশুদের শিক্ষা নিশ্চিত করে অবিন্তার ইচ্ছা পূরণে কাজ কওে যাচ্ছে।

অবিন্তা বিশ্বাস করতেন একটি শিক্ষিত পরিবার গড়তে হলে নারীদের শিক্ষিত করতে হবে সবার আগে। তাই সমাজের সুবিধা বঞ্চিত নারীদের জন্য অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের দুয়ার সব সময়ই খোলা।

ঢাকা ছাড়াও নাটোরে এই ফাউন্ডেশনের আরও পাঁচটি স্কুল আছে। চলতি মাসের শেষে দিকে রাজধানীর বাসাবোতে আরো একটি স্কুল উদ্বোধনের কথা রয়েছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, এলিগ্যান্ট গ্রুপের চেয়ারম্যান ও অবিন্তা কবির ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান রুবা আহমেদ, মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন জোয়েল রেইফম্যান, ইউএসএআইডি’র মিশন ডিরেক্টর জেইনা জারুজেলস্কিসহ অন্যানরা।


আপনার মন্তব্য

আলোচিত