সিলেটটুডে ডেস্ক

২৮ জুলাই, ২০১৭ ০০:৫২

শাবিতে কিশোরগঞ্জ এসোসিয়েশনের নবীনবরণ অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘কিশোরগঞ্জ স্টুডেন্ট’স এসোসিয়েশন’র নবীনবরণ, ম্যাগাজিনের মোড়ক উম্মোচন ও বৃক্ষরোপণ কর্মসূচি  অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নবীনবরণ অনুষ্ঠান, ‘উজান-ভাটির কথা’ নামক ম্যাগাজিনের মোড়ক উম্মোচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহামান্য রাষ্ট্রপতির জ্যৈষ্ঠপুত্র ও কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করা গর্বের বিষয় এবং এই সৌভাগ্য সকলের হয়ে ওঠে না। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ থেকে পড়াশোনা শেষ করে যখন সবাই নিজের কর্মক্ষেত্রে প্রবেশ করবে তখন দেশবাসী তাদের কাছে প্রত্যাশা করবে তারা যেন দুর্নীতির সাথে আপোষ না করে এবং দেশকে সকল অবস্থায় ভালবেসে দেশের জন্য কাজ করে।’

উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি মো. আশরাফুল ইসলাম হিমেলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজী বিভাগের প্রধান অধ্যাপক ড. মোজাম্মেল হক, প্রক্টর অধ্যাপক ড. জহির উদ্দিন আহমদ, সহকারি প্রক্টর সামিউল ইসলাম প্রমুখ।

সভাপতির বক্তব্যে শাবি উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে কিশোরগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশন আগে যেমন ভূমিকা পালন করেছে ভবিষ্যতেও একই ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা রাখি। রাষ্ট্রপতি কিশোরগঞ্জের সন্তান হয়ে যেভাবে তাঁর মেধা, শ্রম দ্বারা  সাধারণ মানুষের জন্য কল্যাণে কাজ করেছেন , তেমনি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাও দেশের জন্য কাজ করে যাবে সবসময়।’

এর আগে সকাল ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও পরবর্তীতে শাহপরান হল থেকে বঙ্গবন্ধু হল পর্যন্ত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক ।

আপনার মন্তব্য

আলোচিত