সিলেটটুডে ডেস্ক

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ২০:১০

সকল মানুষ দেশপ্রেমে জাগ্রত হলে দারিদ্রতা দূর করা সম্ভব: ডা. মো. নাছির

সিলেটের ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির অধ্যক্ষ ডা. মো. নাছির উদ্দিন বলেছেন, আইএইচটিকে বাঁচতে হলে সকল স্তরের দায়িত্বশীলকে সবার আগে আত্মসচেতন হয়ে এগিয়ে আসবে হবে। এই জনকল্যাণকর প্রতিষ্ঠান বাঁচলে দেশ ও জাতির মঙ্গল সাধন সম্ভব। যাতে এই প্রতিষ্ঠান থেকে মানুষ সুষ্ঠু ও সুন্দর সেবা পায় সেই ব্রতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে চলা দরকার।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় আইএইচটির হলরুমে সিলেটের ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে দেওয়া অবসরকালীন বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সকল মানুষ দেশ প্রেমে জাগ্রত হলে দারিদ্রতা দূর করা সম্ভব। প্রতিষ্ঠানের জনবল সংকট দূর করা না গেলে প্রতিষ্ঠানটি আলোকিত পথে এগিয়ে যেতে পারবে না কখনো। এ জন্য দ্রুত গতিতে সরকারকে এই জনবল সংকটের সমাধান করে দিতে হবে। শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণের প্রতিষ্ঠানকে কর্মমুখর করা প্রয়োজন জনগুরুত্বপূর্ণ ভেবে।

ডা. মো. নাছির উদ্দিন আরো বলেন, যতদিন এই প্রতিষ্ঠানে ছিলাম ততদিন প্রতিষ্ঠানের উন্নয়ন-অগ্রগতির জন্য সততা ও নিষ্ঠার সাথে নিরলস কাজ করেছি। প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নিতে প্রাণপণ চেষ্টা করেছি। যেখানেই থাকি সিলেটের ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির সকল শ্রেণির কর্মরত মানুষদের কথা মনে থাকবে অনন্তকাল। কখনো ভুলবো না সবার কাছ থেকে পাওয়া অনাবিল ভালোবাসা ও বিনম্র শ্রদ্ধা।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেটের ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবাশীষ দেবনাথ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আইএইচটির শিক্ষক ডা. মামুনুর রশীদ, রাগীব রাবেয়া ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক মো. এনামুল হক, আইএইচটির শিক্ষক ডা. আবুল কয়েছ, ডা. স্নিগ্ধা দেব, ডা. রুহী বনানী, নুর আলম, রুবেল আহমদ ও মো. আনোয়ার হোসেন সুমন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই বিদায়ী স্বনামধন্য অধ্যক্ষ ডা. মো. নাছির উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানান সম্মানিত অতিথিরা। অনুষ্ঠান পরিচালনা করেন ডা. ঝিনুক রাণী দাশ। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ডা. এসএমএ সায়েম ও গীতা পাঠ করেন চাঁদ মোহন সরকার।

আপনার মন্তব্য

আলোচিত