সংবাদ বিজ্ঞপ্তি

১৭ সেপ্টেম্বর, ২০১৭ ০১:১৯

রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে গোয়াবাড়ি এলাকাবাসী ও আল-মাদানি পরিষদের বিক্ষোভ মিছিল

মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে নগরীর গোয়াবাড়ি এলাকাবাসী ও আল-মাদানি পরিষদ সিলেটের উদ্যোগে শুক্রবার বাদ জুম্মা এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে এক সমাবেশে মিলিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রহমানীয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা সভাপতি ও আল-মাদানি পরিষদ সিলেট-এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব আতাউর রহমান খান শামছু বলেন, মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর সেনাবাহিনী ও বৌদ্ধ ভিক্ষু কর্তৃক অমানবিক নির্যাতন বন্ধে জাতিসংঘকে কঠোর পদক্ষেপ নিতে হবে।

তিনি আরও বলেন, মানুষের বিপদে মানুষকেই পাশে এসে দাঁড়াতে হয়, তা না হলে মানবতার মূল্য কোথায়? লক্ষ লক্ষ অসহায় নরনারী, শিশুরা মিয়ানমারের সামরিক জান্তার অত্যাচারে ঘর ছাড়া, বিপন্ন মানুষগুলোর নিজের দেশে থাকার অধিকারটুকুও হারিয়েছে।

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের উপর চলমান এই নির্মম গণহত্যা বন্ধে এগিয়ে আসতে হবে সারা পৃথিবীর বিবেকবান মানুষকে। বিপন্ন মানুষগুলোকে ঘর ফিরিয়ে দেয়ার দায় পুরো পৃথিবীর মানুষের। মানবতার এই সংকটে চুপ করে থাকাটাই অপরাধ। রোহিঙ্গা গণহত্যা বন্ধে দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের তরুণ সমাজকে কাজ করতে হবে এবং বার্মিজ পণ্য বর্জন করার আহবান জানান।

আল-মাদানি পরিষদ সিলেট-এর সভাপতি কুতুব উদ্দিন শহিদির সভাপতিত্ব ও সিনিয়র সহ সভাপতি হানিফুজ্জামান জসিমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিষদের উপদেষ্টা ও জামিয়া গোয়াবাড়ী মাদরাসার মোহতামীম মাওলানা ওয়ালী উল্লাহ আল-মাহমুদী, রহমানীয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশন-এর সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজন। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন পরিষদের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আদুল মোমিন জুবের, সাংগঠনিক সম্পাদক আল আমিন আহমেদ (নাঈম), স্বেচ্ছাসেবক দল নেতা আসুক আহমদ, মহানগর ছাত্রদলের নির্বাহী সদস্য আরমান হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক সামিন আহমদ, অর্থ সম্পাদক মুজাহিদ আহমদ জুনেদ, সহ প্রচার সম্পাদক হাফিজ ইসমাইল আহমদ, নাঈম আহমদ, মফিজ আহমদ, ফায়েক, মেহেদী, রবিন, আদর আহমদ, মামুন, রাজু, জাকারিয়া, অফিস সম্পাদক মাছুম আহমদ, ইমন আহমদ, গফুর আহমদ, শাহিন আহমদ প্রমুখ। এছাড়াও এলাকার সর্বস্তরের তৌহিদী জনতা বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত