সিলেটটুডে ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৫৪

রোহিঙ্গা নির্যাতন বন্ধের দাবিতে সিলেটস্থ ছাতক সমিতির মানববন্ধন

সিলেটস্থ ছাতক সমিতির উদ্যোগে এক বিশাল মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকাল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আ.ন.ম. ওহিদ কনা মিয়া এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সভাপতি মো. নাছিম হোসেইন, সমিতির সাবেক সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট আইনজীবী এডভোকেট রাজ উদ্দিন, সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. ছানাওর ও এডভোকেট আশিক আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, সুনামগঞ্জ এসসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মাশহুদ চৌধুরী, সমিতির সহ-সভাপতি মো. আশরাফুর রহমান চৌধুরী ও ফয়জুল বারী, সিনিয়র সদস্য মো. আব্দুস সোবহান, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আলা উদ্দিন, এড. মাসুম আহমদ ও মো. জামাল উদ্দিন, মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এম. রশিদ আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রভাষক সালেহ আহমদ, সিনিয়র সদস্য এনামূল হক কাচা মিয়া, মো. জহির উদ্দিন তালুকদার ও মো. লুৎফুর রহমান, মো. আমিরুল ইসলাম, প্রচার সম্পাদক মো. ফয়জুর রহমান ফয়েজ ও কবির আহমদ, কুতুব উদ্দিন মাহবুব, আব্দুল্লাহ আল মামুন, বারিন্দ্র দাস সজীব, মাওলানা সৈয়দুর রহমান, ফেরদৌস আহমদ, আশকির আলী মেম্বার, রাসেল আহমেদ দীপু, নুরুজ্জামান পাপলু, মো. সেলিম উদ্দিন, ইউনুছ খান, আনোয়ার হোসেন, আইনুল হক প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, অবিলম্বে অসহায় নির্যাতিত রোহিঙ্গা মুসলিমসহ আরাকানবাসীদের উপর নির্যাতন বন্ধ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীকে জাতিসংঘের আসন্ন সাধারণ অধিবেশনে রোহিঙ্গা ইস্যুতে জোড়ালো ভূমিকা রাখার আহ্বান জানান। বিপন্ন রোহিঙ্গা মুসলমানদের মানবতার কারণে আশ্রয় দেওয়ার জন্য বর্তমান সরকারের ভূয়সী প্রশংসা করেন তাঁরা।

বক্তারা আরো বলেন, নির্যাতনের মাধ্যমে অতীতে হিটলার, মুসোলীনি, চেঙ্গিস খান ক্ষমতার মসনদে ঠিকে থাকতে পারেনি। তাই বর্তমান অং সাং সূ চি সরকারও সামরিক জান্তা বাহিনী অচিরেই ক্ষমতার মসনদ থেকে ছিটকে পড়বে। অং সাং সূ চির নোবেল পুরষ্কার বাজেয়াপ্ত করার জন্য নোবেল কমিটির প্রতি আহ্বান জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত