সিলেটটুডে ডেস্ক

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৫০

‘অং সাং সু চিকে আন্তর্জাতিক আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে’

সিলেট সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদ বলেছেন, মায়ানমারে রোহিঙ্গা মুসলমানসহ ভিন্নধর্মী লোকদের উপর নির্যাতন, নিপীড়ন চলছে তা ইতিহাসের জঘন্য বর্বরতা ও গণহত্যা। গণমাধ্যমে মানুষ হত্যার দৃশ্য দেখে বিশ্বের বিবেকবান মানুষ নিশ্চুপ থাকতে পারে না। এই গণহত্যা বন্ধের প্রতিবাদ করা সর্বস্তরের মানুষের নৈতিক দায়িত্ব।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) চেতনা যুব পরিষদের উদ্যোগে মায়ানমারে রোহিঙ্গা গণহত্যা নির্যাতনের প্রতিবাদে সিলেট নগরীর আম্বরখানা পয়েন্টে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি আন্তর্জাতিকভাবে মায়ানমারে গণহত্যা বন্ধে চাপ সৃষ্টির জন্য সরকারের সক্রিয় ভূমিকা পালন করার উদাত্ত আহবান জানান।

চেতনা যুব পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হাসিবের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ইকবাল হোসেইনের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচীতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডিপুটি ডাইরেক্টর মোহাম্মদ সাজ্জাদুর রহমান।

মানববন্ধনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের ধর্মীয় সম্পাদক হাফিজ আমিন উদ্দিন। মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি রোটারিয়ান আব্দুল মুহিত দিদার, আব্দুস ছোবহান আজাদ, দিলওয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক এইচ. এম কাওছার, আফছারুজ্জামান, এডভোকেট মো. সাজ্জাদুর রহমান, আমির উদ্দিন পাভেল, জুনেজ খাঁন, আনাস হাবিব কলিন্স, মিজানুর রাহমান, তারেক মজুমদার, আব্দুল্লাহ আল ফাহিম, মাছুম আহমদ, ফিরোজ আহমদ, আব্দুল ওয়াদুদ, এম.এ.মালেক খান শাফি, এম.এ মালেক, দেওয়ান রুবেল খান, এডভোকেট হুমায়ুন কবীর শামীম, জাহাঙ্গীর আলম, আফরুজ হোসেন, ফয়সল মাহমুদ, হাফিজুর রহমান চৌধুরী, আব্দুর রাজ্জাক চৌধুরী, ইসমত ইবনে ইসহাক, সামছুদ্দোহা, ফারহান আহমদ চৌধুরী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত