সিলেটটুডে ডেস্ক

১৮ অক্টোবর, ২০১৭ ১৯:২০

নর্থ ইস্ট ইউনিভার্সিটির সহকারী পরিচালক রেজাউল আবেদীনের পিএইচডি ডিগ্রী অর্জন

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর সহকারী পরিচালক (অর্থ) এবং থটওয়ার্স কন্সাল্টিং এন্ড মাল্টি সার্ভিসেস ইন্টারন্যাশনাল এর সিইও রেজাউল আবেদীন অনারারি ডক্টরাল অফ ফিলোসপি ইন মোরালিটি বিজনেস এডমিনিস্ট্রেশন ডিগ্রী অর্জন করেছেন।

বুধবার (১৮ অক্টোবর) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব মোরালিটি থেকে তিনি এ ডিগ্রী অর্জন করেন।

এই অনারারি পিএইচডি ডিগ্রি লাভ করায় আল্লাহর দরবারে শুকরিয়া জানিয়ে তিনি বলেন, এই অর্জিত সম্মান মানুষের উন্নতির জন্যে সেবা ও সার্বিক কল্যাণের কাজে ব্যবহারের সার্বক্ষণিক চেষ্টা করবেন।

তিনি আরো বলেন, প্রতিটা ডিগ্রী অর্জন নতুন করে উৎসাহ, অনুপ্রেরণা দেয়, নতুন করে কিছু করার পথকে বেগবান করে। তাঁর মতে মানুষের ডিগ্রী অর্জন ও জ্ঞান অর্জন যেন নিজ ও পরিবারের জন্য বোঝা হয়ে না দাঁড়ায় সেদিকে খেয়াল রেখে বরং অর্জিত জ্ঞান ও সম্মানকে জনকল্যাণের কাজে লাগাতে হবে।

এই লক্ষ্যকে সামনে রেখে, তিনি থটওয়ার্স কন্সাল্টিং এন্ড মাল্টি সার্ভিসেস ইন্টারন্যাশনাল এ আগ্রহী শিক্ষিত আর্থিক সুবিধাবঞ্চিতদের ফ্রীল্যান্সিং, আইটি এবং ইংরেজি বিষয়ে অপেক্ষাকৃত দুর্বলদের ব্যক্তিগত দক্ষতা উন্নয়নে সেবা প্রদান করছেন। এ ছাড়াও বিভিন্ন পেশাজীবী যেমন হিসাবরক্ষক, ফাইনান্স ও ট্রেজারি পেশায় নিয়োজিত ব্যক্তিগনের জন্য উক্ত প্রতিষ্ঠান হতে উচ্চতর চার্টার্ড মেম্বারশীপ ও সার্টিফিকেশন অর্জনের ব্যবস্থা রয়েছে।

কম্পিউটার, ইংরেজি ও অনলাইনে নুন্যতন জ্ঞান যাদের রয়েছে তারা অনায়াসে তা অর্জন করতে পারবেন। থটওয়ার্স কন্সাল্টিং এর আরেকটি অন্যতম সেবা হল ব্যবসায়ী ও উদ্যোক্তাদের জন্য প্রোফাইল তৈরি, বিজনেস প্ল্যান, মার্কেটিং প্ল্যান ও ব্যবসা উন্নয়নের যাবতীয় সেবা প্রদান করা।

রেজাউল আবেদীন শিক্ষা জীবনে চট্টগ্রাম কমার্স ইউনিভার্সিটি কলেজ থেকে এম.কম, বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি থেকে এমবিএ, বাংলাদেশ ইন্সটিটিউট অব হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট থেকে প্রফেশনাল এমবিএ ও পিজিডিএইচআরএম এবং ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট কন্সালটেন্টস বাংলাদেশ, ঢাকা থেকে পোস্টগ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ম্যানেজমেন্ট কন্সাল্টিং ডিগ্রী সম্পন্ন করেন।

তিনি সকলের কাছে নিজের ও পরিবারের সুস্থতার জন্যে দোয়া কামনা করছেন।

আপনার মন্তব্য

আলোচিত