সিলেটটুডে ডেস্ক

০৪ ডিসেম্বর, ২০১৭ ১৮:৩১

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে বাণিজ্যমন্ত্রী বরাবর সিলেট যুব কল্যাণ সংস্থার স্মারকলিপি

যুবদের মধ্যে ব্যক্তিত্ব, নেতৃত্ব ও প্রতিনিধিত্ব সৃষ্টির লক্ষ্যকে সামনে রেখে সিলেট বিভাগের আত্মকর্মী, যুব সংগঠক ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র উদ্যোগে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে বাণিজ্যমন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

রোববার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমবেত হয়ে বেলা ১০টা ৫০ মিনিটে জেলা প্রশাসক কার্যালয় বরাবরে পদযাত্রা ও বেলা ১১টায় স্থানীয় সরকার, সিলেট উপ পরিচালক (উপ সচিব) জনাব দেবজিৎ সিনহার কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুবসংগঠক পদকপ্রাপ্ত সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বিভাগীয় আহ্বায়ক কমিটির আহবায়ক মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন বিভাগীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব হুমায়ূন রশিদ চৌধুরী, যুগ্ম সদস্য সচিব ও সিলেট কল্যাণ সংস্থা’র মহানগর কমিটির আহ্বায়ক এ কে কামাল হোসেন, প্রচার সচিব ফখরুল আল হাদী, যুগ্ম প্রচার সচিব বিজিত চন্দ, প্রবাসী বিষয়ক সমন্বয় সচিব মো. বদরুল ইসলাম, সদস্য মো. আব্দুল মুকিত, সিলেট মহানগর কমিটির আহ্বায়ক মো. মুখলিছুর রহমান, সদস্য সচিব মো. আশিক আহমদ, সদস্য মোহাম্মদ সাজ্জাদ খান ও মাহফুজ আল গালিব।

স্মারকলিপির বিষয়বস্তু: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বর্তমানে দেশের উন্নয়নে সর্বাত্মক ও সর্বক্ষেত্রে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। ডিজিটাল বাংলাদেশ গঠন ও দেশকে মধ্যম আয়ের দেশে পরিবর্তন করার জন্য বর্তমান সরকার অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার ফলশ্রুতিতে দেশের সাধারণ মানুষের জীবনমান উন্নতির দিকে ধাবিত হচ্ছে। কিন্তু সরকারের এই সাফল্যে একটি বিষয় মারাত্মকভাবে চলার পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে দেশে যে বিষয়ের উপরে সবচেয়ে বেশি সাধারণ মানুষ অসুবিধার সম্মুখীন হচ্ছেন, তা হচ্ছে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে মনে হয় দেশে এ বিষয়ের উপর কোন নিয়ন্ত্রক নেই। প্রতিদিন বাজারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি যেভাবে বাড়ছে তাতে সাধারণ মানুষের জীবনযাত্রার মান মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। সাধারণ মানুষ দ্রব্যমূল্যের এই উর্ধ্বগতিতে দিশেহারা হয়ে যাচ্ছে। তাই এই বিষয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে গুরুত্বসহকারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ করা প্রয়োজন। তা না হলে এই বিষয়ের কারণে বাংলাদেশ সরকারের যে সাফল্য বিরাজমান তা প্রতিবন্ধকতার সম্মুখীন হবে। ফলে সাধারণ মানুষের সরকারের প্রতি আস্থাহীনতার বহিঃপ্রকাশ ঘটার সম্ভাবনা রয়েছে। সুতরাং এ বিষয়ে দ্রুতগতিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে যথাযথ দায়িত্বশীলতার মাধ্যমে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে ও সাধারণ মানুষের জীবনযাত্রার মানের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে দ্রব্যের মূল্য নির্ধারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক।

আপনার মন্তব্য

আলোচিত