সংবাদ বিজ্ঞপ্তি

১৪ ফেব্রুয়ারি , ২০১৮ ১৮:৫৮

তাহিরপুর ও ধর্মপাশায় পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার মানববন্ধন

সুনামগঞ্জের মধ্যনগরের শালদিঘা হাওর রক্ষা বাঁধ প্রকল্প গ্রহণ ও নির্ধারিত সময়ে ও সঠিকভাবে সকল হাওর রক্ষা বাঁধের কাজ শেষ করার দাবিতে শালদীঘা হাওর পাড়ে ও তাহিরপুরের মাটিয়ান হাওর পাড়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে হাওরবাসী।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা আয়োজিত শালদীঘা ও মাটিয়ান হাওর তীরবর্তী এই মানববন্ধনে কয়েকটি গ্রামের শতশত কৃষক যোগ দেন।

মানববন্ধন চলাকালে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু'র পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বাঁধের কাজে ধীরগতি ও অনিয়মের কারণে গভীর উদ্বেগ প্রকাশ করেন।

সমাবেশে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, সরকার যেখানে বলছে হাওর রক্ষায় টাকা সমস্যা নয় সেখানে শালদীঘার মত গুরুত্বপূর্ণ হাওর রক্ষা বাঁধ কিভাবে প্রকল্প থেকে বাদ যায় তা আমাদের বোধগম্য নয়। শালদীঘা হাওরসহ যেসব হাওরে এখনো প্রকল্প গ্রহণ করা হয়নি অতিসত্বর সেসব হাওরে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের দাবি জানান তিনি।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, ২৮ ফেব্রুয়ারির মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও এখনো অনেক বাঁধে কাজ শুরুই হয়নি। একই সাথে তারা অভিযোগ করেন নীতিমালা অনুযায়ী বাঁধের ৫০ মিটার দূর থেকে মাটি আনার কথা থাকলেও অনেক বাঁধের কাছে থেকে মাটি কাটা হচ্ছে। এতে বাঁধ দুর্বল হচ্ছে। ফলে এসব বাঁধ সহজেই পানির তোড়ে ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

মানববন্ধন চলাকালে সমাবেশ দু'টিতে বক্তব্য রাখেন, আব্দুল হাই মাস্টার, গোপেশ সরকার, শামীম আহমদ, মন্টু সরকার, আতিক ফারুকি, ইউপি সদস্য শাখাওয়াত হুসেন, জয়নাল আবেদিন, সাবেক ইউপি সদস্য তাপস বর্মণ, মনোরঞ্জন চাকলাদার, জালাল আহমদ, বশির আহমদ, নূরুল হক, আব্দুশ শহীদ, উজ্জ্বল মিয়া প্রমুখ। মানববন্ধন শেষে কৃষকরা বিক্ষোভ মিছিল করেন।

আপনার মন্তব্য

আলোচিত