সিলেটটুডে ডেস্ক

০৮ মার্চ, ২০১৮ ১৬:৫০

কর্মক্ষম প্রতিবন্ধীদের চাকুরী দিতে প্রতিষ্ঠানসমূহকে সিলেট চেম্বারের আহবান

কর্মক্ষম প্রতিবন্ধীদের যোগ্যতা অনুযায়ী চাকুরী প্রাপ্তির জন্য সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রতিবন্ধীদের জীবন বৃত্তান্ত, যোগ্যতা ও অভিজ্ঞতা সংক্রান্ত তথ্যাবলি সংগ্রহ করেছে। এ জন্য আগ্রহী ও কর্মক্ষম প্রতিবন্ধী ও প্রতিষ্ঠান মালিক/প্রতিনিধিদের নিয়ে একটি ইন্টারভিউ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রোববার (১১ মার্চ) বিকাল সাড়ে ৩টায় চেম্বার কনফারেন্স হলে এ ইন্টারভিউ অনুষ্ঠিত হবে।

এতে চাকুরীদাতা প্রতিষ্ঠানের মালিক অথবা প্রতিনিধির মাধ্যমে ইন্টারভিউ গ্রহণপূর্বক আগ্রহী ও কর্মক্ষম প্রতিবন্ধীদের যোগ্যতা অনুযায়ী চাকুরী প্রদানক্রমে বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে অংশীদার হওয়ার জন্য সিলেট চেম্বারের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে।

বাংলাদেশের প্রতিবন্ধীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে তাদেরকে উন্নয়নের মূলধারায় সংযুক্ত করতে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সহযোগিতার হাত প্রসারিত করেছে। অনেক প্রতিভাবান প্রতিবন্ধী রয়েছেন যারা মনোবল ও আত্মবিশ্বাসকে পুঁজি করে লেখাপড়া ও বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করে নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলেছেন, কিন্তু সামাজিক দৃষ্টিভঙ্গি ও সুযোগ-সুবিধার অভাবে অর্জিত জ্ঞানকে কাজে লাগাতে বাধাগ্রস্ত হচ্ছেন। কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা গেলে এসব প্রতিবন্ধীদেরকেও দেশের উন্নয়নের মূল ধারায় সংযুক্ত করা সম্ভব হবে। তাই সামাজিক দায়বদ্ধতা ও মানবিক দিক বিবেচনা করে কর্মক্ষম ও আগ্রহী প্রতিবন্ধীদের চাকুরী প্রদানের জন্য চাকুরীদাতা প্রতিষ্ঠানসমূহকে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পক্ষ থেকে সভাপতি জনাব খন্দকার সিপার আহমদ অনুরোধ জানিয়েছেনে।

আপনার মন্তব্য

আলোচিত