সংবাদ বিজ্ঞপ্তি

১৪ মার্চ, ২০১৮ ২৩:৪১

খালেদার মুক্তির দাবিতে সিলেটে নানা কর্মসূচি

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, রিমান্ডে অমানুষিক নির্যাতনে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ-সভাপতি জাকির হোসেন মিলন হত্যার প্রতিবাদে এবং নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে সিলেটে র‌্যালী, প্রদীপ প্রজ্বলন ও প্রতিবাদ সভা করেছে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।


বুধবার (১৪ মার্চ) সন্ধ্যায় র‌্যালীটি নগরীর মিরাবাজার থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জিন্দাবাজার হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে দলীয় নেতাকর্মীরা মোমবাতি জ্বালিয়ে নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে প্রদীপ প্রজ্বলনের পর প্রতিবাদ সভার মাধ্যমে এই কর্মসূচী শেষ হয়।

শহীদ মিনারে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বেগম খালেদা জিয়াকে বন্দিশালায় আটকে রেখে সরকারের সকল অপকৌশল আজ বিফলে পর্যবসিত হচ্ছে। অবৈধভাবে ক্ষমতায় আসার পর থেকে গুম, খুন ও ক্রসফায়ারের মাধ্যমে হত্যা করেও নেতাকর্মীদের আন্দোলন থেকে দমাতে ব্যর্থ হয়ে মাদার অব ডেমোক্রেসি খ্যাত দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও উদ্ভট মামলায় কারান্তরীন রাখা হয়েছে। সরকারের আক্রমণের ধারাবাহিক শিকারে পরিণত হয়েছেন ছাত্রনেতা জাকির হোসেন মিলন। মানববন্ধন কর্মসূচী শেষে বাড়ি ফেরার পথে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। কোন মামলা না থাকা সত্ত্বেও রিমান্ডের নামে তার উপর অমানুষিক নির্যাতন চালানো হয়। হাত পায়ের নখ তোলাসহ অসংখ্য শারীরিক নির্যাতনে তার মৃত্যু হয়।

নিরীহ জনগণের উপর হায়েনার মতো আক্রমণ চালিয়ে অবৈধভাবে এই সরকার ক্ষমতায় টিকতে পারবেনা জানিয়ে নেতৃবৃন্দরা আরো বলেন, সরকারের অতি দানবীয় প্রত্যেক আক্রমণের সময়োচিত জবাব দেওয়া হবে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে গণআন্দোলনের মাধ্যমে সরকারকে হিটলার-মুসোলিনীর ভাগ্যবরণ করতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক কাউন্সিলর দিনার খান হাসু, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক আজমল হোসেন রায়হান, যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ, জেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মতিউল বারী খুর্শেদ, জেলা ছাত্রদলের সহ সভাপতি মিফতাউল কবীর মিফতা, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা দীপক রায় প্রমুখ।  


আপনার মন্তব্য

আলোচিত