সিলেটটুডে ডেস্ক

২৪ মার্চ, ২০১৮ ১৮:২৭

সিলেটে ক্রীড়া উৎসবের উদ্বোধন

বাংলাদেশ ‘নিম্ন আয়ের’ দেশ থেকে ‘নিম্ন মধ্য আয়ের’ দেশে উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে ‘জেলা ক্রীড়া সংস্থা, সিলেট’ এর আয়োজনে ‘ক্রীড়া উৎসব’ এর শুভ উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি নুমেরী জামান।

শনিবার (২৪ মার্চ) সিলেট জেলা স্টেডিয়ামে এ উৎসবের উদ্বোধন করা হয়।

বর্ণাঢ্য উদ্বোধনের মধ্য দিয়ে ‘ক্রীড়া উৎসব’এ আগত ক্ষুদে খেলোয়াড়ের মিলন মেলা বসে সিলেট জেলা স্টেডিয়ামে। প্রতিটি ক্ষুদে খেলোয়াড় তার অদম্য স্পৃহা ও উৎসাহ নিয়ে খেলায় অংশগ্রহণ করেছে। সারাদিন আনন্দ-উৎসাহ এর মধ্য দিয়ে ‘ক্রীড়া উৎসব’ অনুষ্ঠিত হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম চৌধুরী,  সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী ও কোষাধ্যক্ষ মো. সিরাজ উদ্দিন, সিলেট জেলা ক্রীড়া সংস্থার প্রাক্তন সহসভাপতি বিমলেন্দু দে নান্টু, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি হাজী হেলাল উদ্দিন আহমদ, সিলেটের এন.ডি.সি. ইশতিয়াক ইমন, অনির্বাণ ক্রীড়া চক্রের সভাপতি গোলাম জাবির চৌধুরী জাবু, সিলেট ইউনাইটেড ক্লাবের সাধারণ সম্পাদক মাসুক মিয়া, কসমস ক্লাবের সভাপতি হাজী জামাল উদ্দিন আহমদ, শাহ স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক আক্কাছ উদ্দিন আক্কাই, লাউয়াই স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মিলন খান বাদশাহী, জনতা ক্লাব এর সাধারণ সম্পাদক এহতেশামুল হাছান লয়েছ, সিলেট জেলা ক্রীড়া অফিসার আল-আমিন, সিলেট জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা মারিয়ান চৌধুরী মাম্মী, ক্রীড়া সংগঠক হাজী এম.এ.মতিন, মনোজ রায়, নিজাম উদ্দিন ইরান, আব্দুল মুকিত রাজন, প্রথম বিভাগ ভলিবল লীগ কমিটির সম্পাদক কৃষ্ণপদ দে, ক্রিকেট কোচ রানা মিয়া, ইমরান আজাদ, একরাম আহমদ, তানজিল শাহরিয়ার অলি, শেহনাজ আহমদ, সাদিক আহমদ, পলাশ কর, আলমাস আহমদ শুক্কুর, নাছির, মাহিন, আবিদ হাসান রাজু, ফুটবল কোচ মুজিবুর রহমান ও শাকিল আহমদ, দেলোয়ার হোসেন প্রমুখ।

ক্রীড়া উৎসবে ক্রিকেট ডিসিপ্লিনে ২৪টি ও ফুটবল ডিসিপ্লিনে ৮টিসহ মোট ৩২টি দলে ৩২০ জন এবং ক্রিকেট ডিসিপ্লিনে সিনিয়রদের (অনুর্ধ্ব-১৫ হতে অনুর্ধ্ব-১৮) মধ্যে মোট ২৫০ জন সহ উভয় ডিসিপ্লিনে ৫৭০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে।

ক্রীড়া উৎসবের পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে ক্রিকেট ও ফুটবল ডিসিপ্লিনে চ্যাম্পিয়ন ও রানার-আপ দলকে ট্রফি ও মেডেল প্রদান করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সচিব বিপুল চন্দ্র তালুকদার।

আপনার মন্তব্য

আলোচিত