সংবাদ বিজ্ঞপ্তি

০১ নভেম্বর, ২০১৮ ২২:১৯

হৃৎপিণ্ড ছিদ্র ও ভাল্ব নষ্ট তিন বছরের ত্বকির, প্রয়োজন সাহায্যের

জন্ম থেকেই হৃৎপিণ্ডে ছিদ্র নিয়ে বেড়ে উঠছে তিন বছর বয়সী শিশু মাওসুফুল হক ত্বকি। এভাবে বেড়ে উঠার মধ্যেই হঠাৎ করে নষ্ট হয়ে যায় তার দুটি ভাল্বও। এমতাবস্থায় ৩ বছর বয়সী এই শিশু রোগ যন্ত্রণায় কাতরাচ্ছে।

এদিকে দরিদ্র পরিবারের এই শিশুটিকে বাঁচতে চায় তার বাবা। ইতিমধ্যে ত্বকির চিকিৎসায় অনেক টাকাও খরচ করে ফেলেছেন তার দরিদ্র পরিবার।

শেষ পর্যন্ত ত্বকিকে বাঁচাতে দেশের হৃদয়বানদের কাছে সাহায্য চেয়েছেন তিনি। এমন আহ্বানে সাড়াও দিয়েছেন অনেকে। বাড়িয়েছেন সাহায্যের হাত। কিন্তু ত্বকির চিকিৎসায় যে পরিমাণ অর্থের প্রয়োজন এখনও তা সংগ্রহ করতে পারেনি তার পরিবার।

এদিকে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিত্তবানদের কাছ থেকে পাওয়া সহযোগিতা ও বিভিন্ন আত্মীয়-স্বজনের কাছ সংগ্রহ করা টাকা দিয়েই বর্তমানে চলছে ত্বকির চিকিৎসা। বর্তমানে যে পরিমাণ টাকা তার পরিবারের কাছে রয়েছে তা দিয়ে ত্বকিকে পুরোপুরি ভালো করে তোলা সম্ভব নয় বলে জানান ঢাকার আরামবাগের একটি প্রেসে চাকরি করা ত্বকির বাবা হামিদুল হক আজিম।

ত্বকির বাবা আজিম জানান, বর্তমানে ভারতের ‘নারায়না ইন্সটিটিউট অব কার্ডিয়াক সায়িন্সেস’ হাসপাতালের অধীনে চিকিৎসা নিচ্ছে ত্বকি। এর আগে দেশের কয়েকটি হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হয়। কিন্তু কোনো লাভ হচ্ছে না।

ডাক্তারদের উদ্ধৃতি দিয়ে তিনি জানান, তার চিকিৎসার জন্য সব মিলে বাংলাদেশি টাকায় ১৭ লক্ষ টাকা প্রয়োজন। যা আমার পক্ষে সংগ্রহ করা সম্ভব নয়। আমি চাই দেশের সকল হৃদয়বান মানুষেরা এগিয়ে এলে ত্বকিকে বাঁচানো সম্ভব।

ত্বকির বাবা জানান, বর্তমানে আমরা ত্বকিকে ব্যাঙ্গালুরুতে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। জানি না, এ সময়ের মধ্যে বাকি টাকা জোগাড় হবে কিনা! বিক্রি করার মতো আমার কোনো সম্পত্তি নেই। তাই ভরসা এখন হৃদয়বানদের উপর। জানি না, ছেলেটাকে বাঁচাতে পারবো কিনা!

ত্বকিকে সাহায্য পাঠানোর ঠিকানা : মতিঝিল শাখার সাউথইস্ট ব্যাংকের সেভিংস একাউন্ট নম্বর- ১২১-০০০-২৬২৯৭ (ব্যক্তিগত ব্যাংক একাউন্ট নম্বর), মোবাইল নম্বর- ০১৮৩৩-৮৭৬৫৯৮ (ব্যক্তিগত বিকাশ নম্বর)।

আপনার মন্তব্য

আলোচিত