সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৮ অক্টোবর, ২০১৫ ২০:১৫

‘সফরটি ভারতের সাথে হলে সহজে বাতিল করতে পারত না অস্ট্রেলিয়া’: চ্যাপেল

নিরাপত্তা ইস্যুতে সম্প্রতি অস্ট্রেলিয়া বাংলাদেশে নির্ধারিত সফর বাতিল করার নানামুখী আলোচনার মধ্যে এবার মুখ খুললেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি তারকা ইয়ান চ্যাপেল।
ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে চ্যাপেল বলেছেন, ''নিরাপত্তা ভীতি" উল্লেখ্য করে যত সহজে বাংলাদেশে অস্ট্রেলিয়া তাদের নির্ধারিত সফর বাতিল করেছে ভারতের বেলায় তেমনটি করতে পারত না। ভারতের বেলায় দৃশ্যপট অনেকটাই ভিন্ন হত।

ক্যাঙ্গারুদের সাবেক দলপতি বলেন, ' আইসিসির আসলে একটি নিরাপত্তা কমিটি গঠন করা উচিত। যারা প্রতি ট্যুরে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করবে এবং তাদের প্রতিবেদনের ভিত্তিতেই সফর হবে'।

অস্ট্রেলিয়ার প্রথম বিশ্বকাপ জয়ী দলের এই সদস্য বলেন, 'নিরাপত্তার'র কারণ দেখিয়ে বাংলাদেশকে না করাটা খুব সহজ কিন্তু ভারতের বেলায় বিষয়টি বাণিজ্যিক কারণেই কঠিন হত। ভারতে আইপিএল হয়, খেলোয়াড়রা লোভনীয় মূল্যে একেকটি দলে খেলে। যদি এরকম পরিস্থিতিতে অস্ট্রেলিয়া ভারত সফর বাতিল করত তখন খেলোয়াড়রা ব্যক্তিগতভাবে আইপিএল-এ অংশ নিত সেটা হত ভীষণ বিব্রতিকর।

এসব ক্ষেত্রে সকলের জন্য সমান নীতি কার্যকর হওয়া উচিত। যা ক্রিকেটের জন্য মঙ্গল আর সেটা হতে পারে সুনির্দিষ্ট কমিটির মাধ্যমে বলে মন্তব্য করেন বিশ্ব ক্রিকেটের প্রভাবশালী এই জীবন্ত কিংবদন্তি।

 

আপনার মন্তব্য

আলোচিত