স্পোর্টস ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০২১ ২৩:৪৮

ম্যান ইউতেও গোল করেই চলেছেন রোনালদো

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যানচেস্টার ইউনাইটেডের ফেরার পর থেকে একের পর এক গোল করেই চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। হোম ম্যাচ কিংবা অ্যাওয়ে ম্যাচ অথবা চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ; সবখানেই ম্যান ইউর হয়েছে গোলদাতার নাম রোনালদো। টানা তিন ম্যাচে গোল করেছেন তিনি। আর তার এই গোলের ধারাবাহিকতায় আরও এক ম্যাচ জিতেছে ম্যান ইউ।

ইউনাইটেডে ফেরার পর এ নিয়ে তৃতীয় ম্যাচে নামলেন, আগের দুই ম্যাচের মতো আজও গোল পেলেন রোনালদো। ৩ ম্যাচে তার গোল হলো ৪টি। আর রোনালদোর ‘তিনে তিন’-এর ম্যাচে আজ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হামের মাঠে প্রথমে পিছিয়ে পড়েও ম্যান ইউনাইটেড জিতেছে ২-১ গোলে।

রোনালদোর গোলে সমতায় ফেরা ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে শেষ পর্যন্ত জয়সূচক হয়ে থাকা গোলটি করেছেন জেসি লিনগার্ড।

ম্যাচে এক গোল করার পাশাপাশি তিনবার রোনালদোর পেনাল্টির দাবি বাতিল হয়েছে। অন্যদিকে যোগ করা সময়ে বক্সে ম্যানচেস্টার ইউনাইটেড লেফটব্যাক লুক শ’র হাতে বল লাগায় পেনাল্টি পায় ওয়েস্ট হাম। সেখান থেকে গোল করতে ব্যর্থ স্বাগতিকরা। স্পট কিক নিতে বদলি নামা নোবলের কিক বাঁ দিকে ঝাঁপিয়ে রুখে দেন ম্যানচেস্টার ইউনাইটেড গোলকিপার দাভিদ দে হেয়া।

আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠা ম্যাচে ৩০ মিনিটে সাইদ বেনরাহমার গোলে এগিয়ে গিয়েছিল ওয়েস্ট হাম। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের যে একজন রোনালদো আছে! পিছিয়ে যাওয়ার পর থেকেই সমতায় ফিরতে রোনালদোর লাগল ৫ মিনিট।

ওয়েস্ট হাম বক্সের সামনে ব্রুনো ফার্নান্দেজের দারুণ পাস ধরে রোনালদোর প্রথম শট ওয়েস্ট হাম গোলকিপার ফাবিয়ানস্কি ফিরিয়ে দেন। কিন্তু ফিরতি শট রুখতে পারেননি গোলরক্ষক।

৭৭ মিনিটে রোনালদোকে বক্সে ফাউল করেন ওয়েস্ট হাম রাইটব্যাক ভ্লাদিমির সোফাল, কিন্তু রেফারি তাতে কেন পেনাল্টি দিলেন না কিংবা ভিএআরও কেন রেফারির সিদ্ধান্ত বদলাল না, সেটা প্রশ্নবিদ্ধ। ৮৫ মিনিটে ওয়েস্ট হাম লেফটব্যাক ক্রেসওয়েল আর যোগ করা সময়ের প্রথম মিনিটে ওয়েস্ট হাম সেন্টারব্যাক কুর্ত জুমার ট্যাকলেও বক্সে পড়ে গিয়েছিলেন রোনালদো। কিন্তু সে দুবারে ম্যাচের রেফারি মার্টিন অ্যাটকিনসন পেনাল্টি দেননি।

১-১ গোলে সমতায় এগিয়ে যাওয়া ম্যাচে এরপর দৃশ্যপটে হাজির হন লিনগার্ড। গত মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে ইয়াং বয়েজের মাঠে ম্যান ইউনাইটেডের ২-১ গোলে হারের দায়টা লিনগার্ডেরই ছিল, তার অবিশ্বাস্য ব্যাকপাস ধরে যোগ করা সময়ে নিজেদের দ্বিতীয় গোল করে ইয়াং বয়েজ। নেমানিয়া মাতিচের পাস থেকে ওয়েস্ট হামের বক্সের বাঁ দিকে বল পেলেন ১৬ মিনিট আগে বদলি নামা লিনগার্ড। দুই স্পর্শে সামনে থাকা ডিফেন্ডারকে বোকা বানিয়ে ডান পায়ের দারুণ শটে বল জড়িয়ে দিলেন জালে।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেড বক্সে ইয়ারমোলেঙ্কোর ক্রস ম্যানচেস্টার ইউনাইটেডেরই ডিফেন্ডার লুক শর হাতে লাগে। ভিএআরের সাহায্যে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দিলেও নোবলের শট দে হেয়া দারুণভাবে ঝাঁপিয়ে পড়ে ম্যান ইউকে তিন পয়েন্ট এনে দেন।

আপনার মন্তব্য

আলোচিত