স্পোর্টস ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০২১ ১৪:২৮

নিউজিল্যান্ডের নারী ক্রিকেটারদের উপর বোমা হামলার হুমকি

ইংল্যান্ডে মৃত্যু হুমকি পেয়েছে নিউজিল্যান্ড নারী দলের ক্রিকেটাররা। লিস্টার সিটিতে তৃতীয় ম্যাচকে সামনে রেখে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে এমন একটি হুমকি এসেছে, যে কারণে কিউই ক্রিকেটারদের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

নিউজিল্যান্ড নারী দল এখন ইংল্যান্ডে ওয়ানডে খেলতে ব্যস্ত। পাঁচ ম্যাচের সিরিজে এখন পর্যন্ত দুদল মুখোমুখি হয়েছে দুটি ম্যাচে। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও অনুষ্ঠিত হয়েছে তাদের মধ্যে। এবার ওয়ানডে সিরিজের মাঝপথে বোমা হামলার হুমকি পেলেন কিউই প্রমিলারা।

নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্টের এক সদস্য ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে জানিয়েছেন, মেয়েদের টিম হোটেলে বোমা পুঁতে রাখার হুমকি পেয়েছেন তারা। হুমকির পর দ্রুত হুমকিদাতাদের খুঁজে বের করার চেষ্টা করছে ইসিবি। অনেকে এ হুমকির সঙ্গে পাকিস্তানে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সফর বাতিল করার যোগসূত্র খুঁজে পাচ্ছেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) পাকিস্তানে সফর বাতিল করেছে ইসিবি। জিও নিউজের মতে, ইসিবি সিরিজ বাতিল করে জানিয়েছে, আমরা বুঝতে পারছি, পাকিস্তানের জন্য আমাদের এই সিদ্ধান্ত অনেক অসন্তোষজনক হবে। তারা আমাদের সঙ্গে সিরিজ আয়োজনের জন্য অক্লান্ত পরিশ্রম করে আসছে। নিরাপত্তাজনিত কারণ উল্লেখ করার পাশাপাশি বায়ো-বাবলে ইসিবি খেলোয়াড়দের মানসিক ও শারীরিক স্বাস্থ্যের বিষয়টিই বিবেচনা করছেন।

আগামী ১৩ ও ১৪ অক্টোবর পাকিস্তান সফরে দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ড পুরুষ দলের। নারী দলেরও পাকিস্তানে সিরিজ খেলার কথা ছিল। কিন্তু তার আগে সফরই বাতিল করে দিল ইসিবি। ইংল্যান্ড বিবৃতিতে আরও জানায়, আমরা জানি তাদের দেশে সফরে যাওয়া এই মুহূর্তে নিরাপদ নয়। বিষয়টি নিয়ে উৎকণ্ঠা রয়েছে। আমাদের খেলোয়াড়রাও করোনার এই সময়ে অনেক নাজুক অবস্থায় আছে। সে কারণে সিরিজটি আমরা খেলতে পারছি না।

এর আগে ১৭ সেপ্টেম্বর প্রথম ওয়ানডের কিছুক্ষণ আগে পাকিস্তানে সফর বাতিল করে নিউজিল্যান্ড। যা নিয়ে এখনও ফুঁসছে পাকিস্তানের ক্রিকেটাঙ্গন। পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা কিউইদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। টুইটারে একরাশ ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, একটা বাজে দিন। খেলোয়াড় এবং সমর্থকদের জন্য খারাপ লাগছে। নিরাপত্তাহীনতার যুক্তি দিয়ে একতরফা সিদ্ধান্ত নিয়ে একটা সফর বাতিল করে দেওয়াটা খুবই হতাশাজনক ও বিরক্তিকর। বিশেষ করে, নিরাপত্তাহীনতার কারণটা কী, তা কিন্তু তারা বলেনি। কোন দুনিয়ায় বাস করে নিউজিল্যান্ড? তারা কিন্তু আইসিসিতে আমাদের জবাব শুনবে।

আপনার মন্তব্য

আলোচিত