স্পোর্টস ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০২১ ১৩:১১

জিততে ভুলে গেল বার্সেলোনা!

চোটের কারণে মার্টিন ব্রাথওয়াইট, আনসু ফাতি, ওসমান দেম্বেলে মাঠের বাইরে। এতদিন ধরে দলের নির্ভরতার প্রতীক হয়ে থাকা লিওনেল মেসিকে গ্রীষ্মকালিন দলবদলে বার্সেলোনা ছাড়তে হয়েছে। এমন অবস্থায় কিছুটা দুর্বল হলেও এমন দুর্বল কি যেখানে জয়টাই ভুলে গেল বার্সেলোনা?

বার্সেলোনার এবার হোঁচট খেল কাদিসের বিপক্ষে। ম্যাচ হলো গোলশূন্য ড্র। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর গত সোমবার লা লিগায় গ্রানাদার বিপক্ষে কোনোমতে হার এড়িয়েছিল বার্সেলোনা। এনিয়ে এবারের লিগে পাঁচ ম্যাচে টানা দুই ও মোট তিনটিতে পয়েন্ট হারাল তারা। পয়েন্ট টেবিলে পড়ে রইলো বেশ পেছনেই।

পাঁচ ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে সাত নম্বরে বার্সেলোনা।

বরাবরের মতো বল দখলে এদিনও আধিপত্য করে বার্সেলোনা। তবে প্রতিপক্ষকে ভাবানোর মতো খুব বেশি কিছু করতে পারেনি তারা। দুই-তৃতীয়াংশ সময় বল দখলে রেখে ছয়টি শট নেয় দলটি, যার মাত্র দুটি ছিল লক্ষ্যে। আর মাত্র ৩২ শতাংশ সময় বল পায়ে রাখতে পারা কাদিস ১৩টি শট নেয়, যার তিনটি লক্ষ্যে।

এনিয়ে কাদিসের মাঠে টানা দুই ম্যাচে জয়শূন্য রইলো বার্সেলোনা। গত ডিসেম্বরের ম্যাচটিতে ২-১ গোলে হেরেছিল তারা। পরে গত মৌসুমের ফিরতি লেগে বার্সেলোনাকে তাদের মাঠেও রুখে দিয়েছিল ১৫ বছর পর সেবারই লিগে ফেরা দলটি।

ম্যাচে গোল না পেলেও জোড়া লালকার্ড দেখেছে বার্সেলোনা। খেলোয়াড় ও কোচ এই দুই লালকার্ড পেয়েছেন। ৫৯তম মিনিটে মাঝমাঠে আলফোন্সো এসপিনোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডি ইয়ং। সিদ্ধান্তটি নিয়ে বিতর্ক রয়েছে যদিও; কারণ টিভি রিপ্লে দেখে মনে হয়েছে প্রতিপক্ষের সঙ্গে পায়ে পায়ে সংঘর্ষের আগে বলে স্পর্শ করেছিলেন ডাচ মিডফিল্ডার। আর শেষ দিকে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করে লাল কার্ডও দেখেন তিনি।

৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আতলেতিকো মাদ্রিদ। তিন নম্বরে রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ১৩। ৬ ম্যাচে কাদিসের পয়েন্ট ৬।

আপনার মন্তব্য

আলোচিত