স্পোর্টস ডেস্ক

২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:৪৯

ব্রুনোর পেনাল্টি মিসে ম্যাচ হারল ম্যান ইউ

যোগ করা সময়ে এদিনসন কাভানির হেড অ্যাস্টন ভিলার একজনের হাতে লাগায় পেনাল্টি সিদ্ধান্ত দেন রেফারি। সেই পেনাল্টি মিস করে বসেন ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। আর এতে প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম ম্যাচ হারল ম্যানচেস্টার ইউনাইটেড।

ব্রুনো কেন পেনাল্টি নিলেন যখন দলে খেলছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো- এনিয়ে বিতর্ক হতেই পারে। কিন্তু এই বিতর্কে ব্রুনোর পক্ষে যুক্তি থাকবে গত মৌসুমে এই পেনাল্টি থেকেই তার করা একের পর এক গোল। এমনকি সবশেষ দেখায় অ্যাস্টন ভিলার জালে ম্যান ইউ যে তিনবার বল পাঠিয়েছিল সেখানেও ছিল এই ব্রুনো ফার্নান্দেজের পেনাল্টি থেকে গোল। প্রতিপক্ষ গোলকিপারও সে একই; এমিলিয়ো মার্তিনেজ।

শনিবার ব্রুনো ফার্নান্দেজের অন্তিম মুহূর্তের পেনাল্টি মেসি ম্যান ইউ অ্যাস্টন ভিলার বিপক্ষে ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ হেরেছে ১-০ গোল। ভিলার হয়ে ম্যাচের ৮৮তম মিনিটে একমাত্র গোলটি করেন ডিফেন্ডার কোর্টনি হস।

দলে ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন যার খ্যাতি আছে এমন সব স্নায়ুচাপের মুহূর্তে মাথা ঠান্ডা রেখে গোল করার। তবে সবাইকে বিস্মিত করে ফার্নান্দেজ এগিয়ে এলেন। ফার্নান্দেজও পেনাল্টির জন্য বিখ্যাত। ইউনাইটেডে যোগ দেওয়ার পর দলটির এ নিয়ে দুশ্চিন্তা দূর করেছেন এই পর্তুগিজ। কিন্তু তার শট ঠেকাতে এমিলিয়ানো মার্তিনেজকে কোনো কষ্টই করতে হলো না। বারের অনেক ওপর দিয়ে মেরে বল বাইরে পাঠালেন এই মিডফিল্ডার। পেশাদার ক্যারিয়ারে এই প্রথম পেনাল্টি থেকে শট পোস্টে রাখতে পারেননি ফার্নান্দেজ।

এই জয়ে ২০০৯ সালের পর ইউনাইটেডের মাঠ থেকে প্রথম জয় পেল ভিলা। কেবল ম্যান ইউর মাঠ থেকেই নয়, ইতিহাস বলছে গত ১৮ বারের মুখোমুখিতে লিগে এই প্রথম জয় পেয়েছে অ্যাস্টন ভিলা। আর ১৯৮৩ সালের পর ওল্ড ট্রাফোর্ডে দলটির মাত্র দ্বিতীয় জয় এটি! ইউনাইটেডের জার্সিতে অ্যাস্টন ভিলার বিপক্ষে এর আগে ১৪ বার মাঠে নেমে কখনো না হারা রোনালদোও পেলেন প্রথম হারের দেখা!

এ হারে লিগে চারে নেমে গেছে ইউনাইটেড। ওদিকে ম্যানচেস্টারের অন্য দল সিটি প্রতিপক্ষের মাঠ থেকে জয়ে উঠে এসেছে দুইয়ে।

আপনার মন্তব্য

আলোচিত