স্পোর্টস ডেস্ক

২৬ সেপ্টেম্বর, ২০২১ ১০:৩৩

মালদিনি পরিবারের ইতিহাস

দাদা সেসারে মালদিনি খেলেছিলেন যে ক্লাবে, বাবাও খেলেছেন এবং এখনও আছেন সেই ক্লাবে দায়িত্ব নিয়ে; দাদা-বাবার পথ অনুসরণ করে দানিয়েল মালদিনি খেললেন এসি মিলানের হয়ে।

ইতালিয়ান ক্লাবটি এসি মিলানের হয়ে সেরি আয় প্রথমবার শুরুর একাদশে সুযোগ পাওয়ার উপলক্ষটা গোল করলেন দানিয়েল। আর এতেই লিখা হলো নতুন ইতিহাস। প্রথমবারের মতো ইতালির শীর্ষ লিগে একই ক্লাবের হয়ে জালের দেখা পেলেন একই পরিবারের তিন প্রজন্ম!

স্পেৎসিয়ার বিপক্ষে শনিবারের ২-১ গোলে জেতা ম্যাচে ৪৮তম মিনিটে সতীর্থের ক্রসে হেডে দলের প্রথম গোলটি করেছেন ১৯ বছর বয়সী দানিয়েল। তখন গ্যালারিতেই ছিলেন বাবা পাওলো মালদিনি। পাওলো মালদিনি বর্তমানে ক্লাবটির টেকনিক্যাল ডিরেক্টর।

১৯৫৪ থেকে ১৯৬৬ পর্যন্ত মিলানের দলটির হয়ে প্রায় সাড়ে তিনশ ম্যাচ খেলেছিলেন দানিয়েলের দাদা সেসারে মালদিনি। ইতালির প্রথম ক্লাব হিসেবে ১৯৬৩ সালে ইউরোপিয়ান কাপ জয়ী মিলানের অধিনায়ক ছিলেন তিনি। আর খেলোয়াড়ী জীবনের পুরোটা সময় এসি মিলানে কাটিয়ে দেন ইতিহাসের সেরা ডিফেন্ডারদের একজন হিসেবে বিবেচিত পাওলো মালদিনি। বর্ণাঢ্য ক্যারিয়ারে ক্লাবের হয়ে তিনি জেতেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ ও সাতটি সেরি আসহ অনেক শিরোপা।

দাদা ও বাবা ডিফেন্ডার হলেও দানিয়েল মিডফিল্ডার। সেরি আয় বাবা পাওলো মালদিনির সবশেষ গোলের ১৩ বছর ১৭৯ দিন পর জালের দেখা পেলেন দানিয়েল। ২০০৮ সালের মার্চে আতালান্তার বিপক্ষে সবশেষ গোলটি করেছিলেন পাওলো মালদিনি। আর দাদা সেসারে সেরি আয় মিলানের হয়ে সবশেষ গোলটি করেছিলেন ১৯৬১ সালে, কাতানিয়ার বিপক্ষে।

আপনার মন্তব্য

আলোচিত