সিলেটটুডে ডেস্ক

০৯ ডিসেম্বর, ২০১৫ ১৮:৪৩

ঢাকাকে উড়িয়ে দিল সিলেট সুপারস্টারস

চলে যেতে হবে হারলেই। সেমিফাইনালে যেতে হলে আজ জিততেই হবে। এমন অবস্থার ম্যাচে দারুণ উত্তেজনা ছড়িয়ে জিতেছে সিলেট সুপার স্টার্স। অধিনায়ক আফ্রিদির টানা দুই ছক্কায় রোমাঞ্চ ছড়িয়ে ঢাকা ডায়নামাইটসকে ৬ উইকেটে পরাজিত করেছে সিলেট।

বুধবার এই জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শেষ চারে উঠার সম্ভাবনা জিইয়ে রাখল আফ্রিদি শিবির। অন্যদিকে জিতলেই শেষ চারে উঠে যেত ঢাকা, কিন্তু হলো না। অপেক্ষা বাড়ল সাঙ্গাকারা বাহিনীর। 

সিলেটের দরকার ছিল ১৫৮ রান। এমন চ্যালেঞ্জিং লক্ষ্য ছোট করে দিয়েছিলেন সিলেটের জুনাইদ সিদ্দিকী ও রবি বোপারার দ্বিতীয় উইকেটে ৮৬ রানের জুটি। কিন্তু তাদের বিদায়ের পরই ম্যাচে আসে উত্তেজনা। শেষ ওভারে দরকার পড়ে ১০ রান। প্রথম তিন বলে আসে মাত্র দুই রান। এর মধ্যে বিদায় নেন সিলেটের সোহেল তানভির। তিন বলে দরকার তখন আট রান।

ক্রিজে তখন আফ্রিদি ও মুশফিকুর। শেষ পর্যন্ত দুরুহ কাজটি সারলেন আফ্রিদিই। ফরহাদ রেজার চতুর্থ ও পঞ্চম বলে দুই ছক্কা হাঁকিয়ে সিলেটকে জয়ের বন্দরে পৌছে দেন পাকিস্তানের এই তারকা অলরাউন্ডার। এক বল বাকি থাকতেই সিলেট পায় ছয় উইকেটের দারুণ এক জয়। 

টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ঢাকা ডায়নামাইটস। জবাবে শুরুতেই উইকেট খোয়ায় সিলেট। মাত্র ১৫ রান করে রান আউটের শিকার সিলেটের ইংলিশ ওপেনার জশুয়া কব। তবে দ্বিতীয় উইকেট জুটিতে জুনাইদ সিদ্দিক ও রবি বোপারা জয়ের ভিত্তি গড়ে দেন। এই জুটি থেকে আসে গুরুত্বপূর্ণ ৮৬ রান। ‍দুজনেই করেন ফিফটি। 

দলীয় ১২২ রানে বিদায় নেন জুনাইদ সিদ্দিকী। ইয়াসির বলে সাজঘরে ফেরার আগে খেলে যান ৪৪ বলে ৫১ রানের ঝলমলে ইনিংস।

এরপর ৪০ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলে ফরহাদ রেজার বলে বিদায় নেন বোপারা। সোহেল তানভিরকে সঙ্গে করে বাকি কাজটুকু সারতে পারতেন আফ্রিদি।

ফরহাদের বলে বোল্ড হয়ে যান তানভির ইনিংসের শেষ ওভারে তিনি করেন ১১ বলে ১৯ রান করে  তবে যা করার করেছেন অধিনায়ক আফ্রিদিই। তিনি পরপর দু্ই ছক্কা হাকিয়ে সব উত্তেজনার অবসান ঘটনা সিলেটের পাক অধিনায়ক বুমবুম আফ্রিদি।আফ্রিদি সাত বলে ১৫ রান করে অপরাজিত থাকেন । আর মুশফিক এক বলে এক রানে অপরাজিত থাকেন।

নয় ম্যাচে তিন জয়ে ছয় পয়েন্ট এখন সিলেটের। অবস্থান আগের মতোই পঞ্চম স্থানে। অন্যদিকে নয় ম্যাচে আট পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ঢাকা।

শেষ ম্যাচে বরিশালকে হারাতে পারলে কোন হিসাব ছাড়াই শেষ চারে উঠে যাবে ঢাকা। তখন শেষ ম্যাচে কুমিল্লার সঙ্গে জিতলেও কোন কাজে আসবে না সিলেটের, নিতে হবে বিদায়। শেষ চারে যেতে হলে শেষ ম্যাচে সিলেটকে জিততে হবে বড় ব্যবধানে, সঙ্গে অন্য ম্যাচে বরিশালের কাছে যেন ঢাকা হারে, এমন কামনাও করতে হবে মুশফিকদের। তখন ঢাকা ও সিলেটের পয়েন্ট হবে সমান ৮। নেট রান রেটে বিবেচিত হবে কে যাবে শেষ চারে।

আপনার মন্তব্য

আলোচিত