নিজস্ব প্রতিবেদক

০৮ ফেব্রুয়ারি , ২০১৫ ১৯:০৯

শেষ মুহুর্তে বাংলাদেশের স্বপ্ন ছিনতাই!

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে উঠাই যেখানে কল্পনার বাইরে ছিলো সেখানে দারুণভাবে ফাইনালে উঠে কাপ জয়েরও অসম্ভব সুন্দর স্বপ্ন দেখাচ্ছিল বাংলাদেশের ফুটবলাররা । কিন্তু শেষ মুহুর্তে এসে তা যেন ছিনতাই করে নিল মালয়েশিয়া

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে উঠাই যেখানে কল্পনার বাইরে ছিলো সেখানে দারুণভাবে ফাইনালে উঠে কাপ জয়েরও অসম্ভব সুন্দর স্বপ্ন দেখাচ্ছিল বাংলাদেশের ফুটবলাররা ।
কিন্তু শেষ মুহুর্তে এসে তা যেন ছিনতাই করে নিল মালয়েশিয়া । বাংলাদেশ -২ মালয়েশিয়া -২ এই অবস্থায় যখন ৯০ মিনিটের খেলা শেষে অরিতিক্ত ৩ মিনিটের খেলা শুরু হল সবাই নড়েচড়ে বসলেন । দুই দলের কোচও যেন প্রস্তুত হচ্ছিলেন অতিরিক্ত আরও ৩০ মিনিটের খেলার ধরন ঠিক করার জন্য।
কিন্তু সব হিসাব নিকাশ পাল্টে ৯২ মিনিটে গোল করে মালয়েশিয়াকে ৩-২ গোলে জিতিয়ে দেন  মোহাম্মদ ফাইজাত । প্রধমার্ধ শেষে স্বাগতিক বাংলাদেশ দুই গোলে পিছিয়ে বিরতিতে যায়। তবে, বিরতিতে থেকে ফিরেই ব্যবধান কমায় বাংলাদেশ। ৪৯ মিনিটে এমিলির গোলে ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-১। ম্যাচের ৫৩ মিনিটে ইয়াসিনের হেডে সমতায় ফেরে লাল-সবুজের জার্সিধারীরা।

এর আগে ম্যাচের প্রথম ২০ মিনিটে আক্রমণ, পাল্টা আক্রমণে খেলা গড়াতে থাকে। তবে, কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কোনো দল। খেলার ৩০ মিনিটে গোল করে মালয়েশিয়া। ডি বক্সের বেশ বাইরে থেকে নেওয়া মালয় অধিনায়ক নাজিরুলের একটি জোড়ালো শটে গোলটি হয়।

এর দশ মিনিট পরে (ম্যাচের ৪০ মিনিট) বাংলাদেশের ডিফেন্সের ফাঁক গলে আর গোলরক্ষক সোহেলকে ফাঁকি দিয়ে দলের দ্বিতীয় গোলটি করেন কুমারন। খেলার শুরুতেই অবশ্য বাংলাদেশকে ২টি দুঃসংবাদ নিয়ে খেলা শুরু করতে হয় ।
ইনজুরিতে পড়ে দলের অন্যতম সেরা মিডফিল্ডার হেমন্ত এদিন সাইডলাইনে বসে ছিলেন । খেলার শুরুতেই মাঠের বাইরে চলে যেতে হয় জাহিদ হাসানকেও ।
জিততে না পারলেও  বাংলাদেশ দুর্দান্ত ফুটবল খেলে দর্শকদের মন জয় করতে পেরেছে ।
 

আপনার মন্তব্য

আলোচিত