স্পোর্টস ডেস্ক

০৭ ফেব্রুয়ারি , ২০২৩ ১২:৪৪

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন ফিঞ্চ

টেস্টে যে অ্যারন ফিঞ্চ তেমন একটা পরিচিত মুখ নন, তা বলাই যায়। আর গত বছর ওয়ানডে ক্রিকেটকে তিনি বিদায় বলে দিয়েছেন। এবার আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে অস্ট্রেলিয়ার জার্সিতে ক্যারিয়ারের ইতি টানলেন ফিঞ্চ।

এখন অবসরে যাওয়ার উপযুক্ত সময় বলে মনে করছেন ফিঞ্চ। একই সঙ্গে পরিবার, ভক্ত-সমর্থকদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার এই টপ অর্ডার ব্যাটার বলেন, ‘চিন্তা করে দেখলাম যে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত আমি খেলতে পারব না। এখনই অবসরে যাওয়ার উপযুক্ত সময়। টুর্নামেন্টকে সামনে রেখে দলকে পরিকল্পনা করার সময় দেওয়া উচিত। আমার পরিবার, বিশেষত আমার স্ত্রী অ্যামি, আমার সতীর্থ, ক্রিকেট ভিক্টোরিয়া, ক্রিকেট অস্ট্রেলিয়া এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ দিতে চাই যারা খেলার সময় আমার পাশে ছিলেন। একই সঙ্গে ভক্তদের বিশাল ধন্যবাদ দিতে চাই যারা আন্তর্জাতিক ক্যারিয়ারের পুরোটা সময় জুড়ে আমাকে সমর্থন দিয়ে গেছেন।’

২০১১ থেকে ২০২২ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ফিঞ্চ। প্রায় এক যুগ আন্তর্জাতিক ক্রিকেট খেলা অনেক সম্মানের মনে করেন তিনি। ফিঞ্চ আরও বলেন, ‘অস্ট্রেলিয়ার জার্সিতে ১২ বছর প্রতিনিধিত্ব করা এবং সময়ের সেরা খেলোয়াড়দের সঙ্গে খেলা অনেক সম্মানের ব্যাপার। দলের সাফল্যের কথা বললে ২০২১ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা এবং ২০১৫ তে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ জয়-এই দুটো ঘটনা আমার জীবনে অনেক স্মরণীয়।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ড ফিঞ্চের। ২০১৮ তে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৭৬ বলে ১৭২ রানের ইনিংস খেলেন তিনি। আর অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান করেছেন ফিঞ্চ। ১০৩ ম্যাচে করেছেন ৩১২০ রান। গড় ৩৪.২৮ ও স্ট্রাইকরেট ১৪২.৫৩।

আপনার মন্তব্য

আলোচিত