নিউজ ডেস্ক

০২ মে, ২০২৪ ১৯:১৯

ত্রিশোর্ধ ১২ জনকে নিয়ে কানাডার ১৫ জনের দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

ছবি: সংগৃহীত

সবশেষ ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপে খেলছিল কানাডা। এরপর আর এক যুগ সময়ে কোনো বিশ্বকাপে জায়গা করে নিতে পারেনি নর্থ আমেরিকার দেশটি। তবে লম্বা সময়ের সেই খরা কাটিয়ে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে।

এবার ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টটির এক মাসে নিজেদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ দলও ঘোষণা করল কানাডা।

কানাডা ঘোষণা করা ১৫ সদস্যের দলের নেতৃত্বে আছেন সাদ বিন জাফর। দলে অভিষেকের অপেক্ষায় থাকা একমাত্র ক্রিকেটার কানওয়ারপাল তাথগুর।

এদিকে কানাডার এই দলটি বয়স্ক ক্রিকেটারে ঠাসা। হর্ষ ঠাকের, নিকোলাস কির্তন ও দিলপ্রীত বাজওয়া বাদে দলের বাকি ১২ সদস্যের বয়সই ৩০-এর ঊর্ধ্বে।

প্রথমবারের মতো ২০ দলের এই টুর্নামেন্টের প্রথম রাউন্ডে বেশ কঠিন পরীক্ষার সমানে পড়তে হবে কানাডাকে। নর্থ আমেরিকার এই দেশটি আছে গ্রুপ ‘এ’-তে, যেখানকার বাকি চার দল ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড এবং আয়োজক যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে আগামী ২ জুন টুর্নামেন্টের মুলপর্বের উদ্বোধনী ম্যাচে নামবে সাদ জাফরের দলটি।

কানাডার বিশ্বকাপ দল: সাদ বিন জাফর (অধিনায়ক), অ্যারন জনসন, দিলন হেইলিগার, দিলপ্রীত বাজওয়া, হর্ষ ঠাকের, জেরেমি গর্ডন, জুনায়েদ সিদ্দিকী, কলিম সানা, কানওয়ারপাল তাথগুর, নবনীত ধালিওয়াল, নিকোলাস কিরটন, পরগত সিং, রবীন্দরপাল সিং, রায়ানখান পাঠান, শ্রেয়াস মোভা।

রিজার্ভ: তাজিন্দর সিং (ট্রাভেলিং রিজার্ভ), আদিত্য ভারধরাজন, আমার খালিদ, পারভিন কুমার, যতীন্দ্র মাথারু।

আপনার মন্তব্য

আলোচিত