সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২০ ফেব্রুয়ারি , ২০১৬ ১৯:১৮

জিতে মূল লড়াইয়ে টিকে থাকলো আফগানিস্তান

এশিয়া কাপ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে আফগানিস্তান। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ওমানকে তারা হারিয়েছে পাঁচ উইকেটে। এ জয়ের ফলে মূলপর্বে ওঠার লড়াইয়ে টিকে থাকলো আফগানিস্তান।

ওমানের দেয়া ১৬৬ রানের টার্গেট তিন উইকেট ও তিন বল হাতে রেখে টপকে যায় আফগানরা। আফগানিস্তানের জয় নিশ্চিত করেন শেষ ওভারে ব্যাটিংয়ে নামা দৌলত জাদরান। শেষ অভারে পর পর দুই ছক্কা হাঁকিয়ে তিনি জয় নিশ্চিত করেন।

এর আগে গতকাল আরব আমিরাতের বিপক্ষে আফগানদের হার যেন বলে দিচ্ছিল চার দলের যে কোনোটিই উঠতে পারে মূলপর্বে। তবে পরের ম্যাচেই জয়ে ফিরে নিজেদের ফেভারিট বলেই জানান দিল আফগানিস্তান। এ জয়ে অনবদ্য ভূমিকা রাখেন ওপেনার নূর আলী জারদান। তার ৪৪ বলে ৬৩ রানের ইনিংসেই মূলত জয় পায় আফগানিস্তান।

আফগানদের ওপেনিং জুটি বড় না হলেও তিন নম্বরে নামা আজগর স্তানিকজাই ১৭ বলে ৩৪ রানের টর্নেডো ইনিংস খেলে পাওয়ার প্লে কাজে লাগান। তবে পাওয়ার প্লে’র শেষ ওভারে দুই ব্যাটসম্যান ফিরে গেলে ম্যাচে নিয়ন্ত্রণ নেয় ওমান। নিজের দ্বিতীয় ওভার ও ইনিংসের ষষ্ঠ ওভারে আসগর ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান করিম সাদিককে ফেরান মেহরান খান।

নিজের চতুর্থ ওভারে আরও একটি সাফল্য পান মেহরান। ফেরান মোহাম্মদ নবীকে। চাপে পড়া আফগানিস্তানকে ম্যাচে ফেরান নূর আলী জাদরান। ওপেনিংয়ে নামা এ ব্যাটসম্যান এক প্রান্ত আগলে রাখেন।

বিলাল খান ও মেহরান খান তিনটি করে উইকেট নেন। একটি উইকেট নেন অজয় লালচেতা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে জিসান মাকসুদ ও আদনান ইলাসের অর্ধশতকে ১৬৫ রানের লড়াকু পুঁজি গড়ে ওমান। জিসান মাকসুদ ৫২ ও আদনান ইলিয়াস করেন ২৭ বলে ৫৪ রান। জিসান মাকসুদ ও যোতিন্দর সিং ওপেনিং জুটিতে ৭২ রান যোগ করলে ভালো সংগ্রহ পায় ওমান।

চার ওভারে ২৪ রান দিয়ে দুটি উইকেট নেন গুলবাদিন নাইব। একটি করে উইকেট দখল করেন দৌলত জারদান ও আমির হামজা।

আপনার মন্তব্য

আলোচিত