স্পোর্টস ডেস্ক

২৩ ফেব্রুয়ারি , ২০১৬ ১১:৩৫

বিসিবির নতুন চুক্তিতে সৌম্য, সাব্বির ও মুস্তাফিজ

আগেই জানা গিয়েছিল বেতন বাড়ছে ক্রিকেটারদের, কেন্দ্রীয় চুক্তিতেও হচ্ছে অদল বদল। বাকি ছিল আনুষ্ঠানিকতা। আগের চেয়ে ক্রিকেটারদের বেতন বেড়েছে ২৫ শতাংশ বাড়ার ঘোষনা দিয়ে সোমবার রাতেই নতুন তালিকা প্রকাশ করেছে বিসিবি।

‘এ প্লাস’ ক্যাটাগোরির ক্রিকেটাররা ২.৫ লাখ টাকা করে বেতন পাবেন। ‘এ’ ক্যাটাগোরিতে থাকা খেলোয়াড়দের বেতন ধরা হয়েছে ২ লাখ ১২ হাজার ৫০০ টাকা। ‘বি’ ক্যাটাগোরিতে থাকা ক্রিকেটাররা পাবেন ১ লাখ ৫০ হাজার, ‘সি’ ক্যাটাগোরিতে ১ লাখ ১২ হাজার ৫০০ টাকা ও ‘ডি’ ক্যাটাগোরিতে ৭৫ হাজার টাকা।

ইতোমধ্যে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৪ জন ক্রিকেটারের নাম নির্ধারিত হয়েছে। সোমবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে তালিকাটি প্রকাশ করে বিসিবি। এদিন তালিকা পাঠালেও ক্যাটাগোরি নির্ধারণ করেনি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। চলতি বছরের জানুয়ারি থেকে বেতন পাবেন চুক্তিতে থাকা ক্রিকেটাররা। এই চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ডিসেম্বরে

আগের তালিকায় থাকা ক্রিকেটারদের মধ্যে বাদ পড়েছেন রুবেল হোসেন, শফিউল ইসলাম ও এনামুল হক বিজয়। আর নতুন চুক্তিতে প্রথমবারের মতো স্থান পেয়েছেন মুস্তাফিজুর রহমান। তালিকায় ঠাঁই পেয়েছেন তারকা ক্রিকেটার সৌম্য সরকার ও সাব্বির রহমান রুম্মান।

বিসিবির নতুন চুক্তিতে থাকা ১৪ ক্রিকেটার: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, আল-আমিন হোসেন, আরাফাত সানি, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মান, নাসির হোসেন, মুমিনুল হক ও তাইজুল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত