সিলেটটুডে ডেস্ক

২৭ ফেব্রুয়ারি , ২০১৬ ২১:১৫

লজ্জার রেকর্ডে নিজেদের ছাড়িয়ে যাওয়া পাকিস্তানের ৮৩

পাকিস্তান ক্রিকেটের নিম্নমুখি ধারা স্পষ্ট হলো আবার মিরপুরের হোম অব ক্রিকেটে। এবার লজ্জার রেকর্ড তারা আবারও হালনাগাদ করে অলআউট হলো মাত্র ৮৩ রানে।

এশিয়া কাপের হাইভোল্টেজ তকমাধারী ম্যাচে ভারতের বিপক্ষে সবচেয়ে কম রানে অল আউট হয়েছে। ১৭.৩ ওভারে মাত্র ৮৩ রানে গুটিয়ে যায় শহীদ আফ্রিদির দল। এর আগে ১৯৮৫ সালে শারজাহতে ৮৭ রানে অলআউট হয়েছিল পাকিস্তান।

হোম অব ক্রিকেট মিরপুরে ম্যাচে টস ভাগ্যে জিতেছিল ভারত। মিরপুরের সবুজ উইকেট দেখে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এরপর থেকেই বাকি গল্পটা ভারতীয় বোলারদের। প্রথম ওভারেই মোহাম্মদ হাফিজকে ফিরিয়েছেন আশিষ নেহরা।

ওভারের তৃতীয় বলে কাভার অঞ্চল দিয়ে দারুণ একটি চার মেরেছিলেন হাফিজ। তবে চতুর্থ বলেই হাফিজকে ধোনির তালুবন্দি করেন ভারতীয় পেসার। এরপর শেরজিল খানকে নিয়ে ১৮ রানের জুটি গড়েন খুররম মনজুর। তবে চতুর্থ ওভারে দলীয় ২২ রানে বুমরাহর বলে রাহানের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৭ রানে আউট হন শেরজিল।

ভারতের বোলারদের বিপক্ষে প্রথম থেকেই স্বস্তিতে ছিলেন না খুররম মনজুর। ১৮ বলে মাত্র ১০ রান করে রান আউট হয়ে ফিরে যান এই ওপেনার। দলের রান তখন ৩২। পাকিস্তানের বিপদ আরো বাড়িয়ে দেন শোয়েব মালিক। অভিজ্ঞ এই ব্যাটসম্যানের দিকে তাকিয়ে ছিল পাক সমর্থকরা।

তবে সবাইকে হতাশ করে দলীয় ৩৫ রানে পাণ্ডে বলে কট বিহাইন্ড হয়ে ফিরে আসেন মালিক। সপ্তম ওভারের প্রথম বলে উমর আকমলকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন যুবরাজ সিং। পরের ওভারের শেষ বলে রান আউট হয়ে পাকিস্তানি ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে অধিনায়ক শহীদ আফ্রিদি।

টপ অর্ডারের ব্যর্থতার দিনে ব্যর্থ হয়েছে লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরাও। মাত্র ৪ রান করে জাদেজার বলে আউট হন ওয়াহাব রিয়াজ। সবোর্চ্চ ২৫ রান করা সরফরাজ খানকেও আউট করেন বাহাতি এই স্পিনার। মোহাম্মদ সামি ও মোহাম্মদ আমেরকে ফেরান হার্দিক পান্ডে।

টি-টোয়েন্টি পরিসংখ্যানে পাকিস্তানের চেয়ে এগিয়ে ভারত। এই পর্যন্ত ৬টি টি২০ খেলেছে দু'দল; যার ৪টিতেই জিতেছে ধোনির ভারত।

পাকিস্তানের বিপক্ষে ভারতের সর্বশেষ জয়টি এসেছিল মিরপুরেই। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছিল ভারত।

আপনার মন্তব্য

আলোচিত