সিলেটটুডে ডেস্ক

২৯ ফেব্রুয়ারি , ২০১৬ ২৩:৪৫

আমিরাতের বিপক্ষে পাকিস্তানের কষ্টার্জিত জয়

ভারতের বিপক্ষে মাত্র ৮৩ রানে অলআউট হওয়া পাকিস্তান অবশেষে জয়ের মুখ দেখল। সংযুক্ত আরব আমিরাতকে তারা হারিয়েছে ৭ উইকেটের ব্যবধানে।

এশিয়া কাপে প্রথম জয়ের জন্য সোমবার পাকিস্তানকে ১৩০ রানের লক্ষ্য দেয় আরব আমিরাত। শুরুতে তিন উইকেট হারালেও শোয়েব মালিক ও উমর আকমলের ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে পাকিস্তান।

ব্যাট করতে নেমে প্রথমেই পথ হারায় পাকিস্তান! দলীয় ১১ রানে প্রথম উইকেট হারায় তারা। নাভেদের বলে লেগ বিফোর হন শেরজিল খান।

এর মাত্র দুই বল পর খুররম মনজুরকেও হারায় পাকিস্তান। স্বপ্নিল পাতিলের হাতে প্রাণপাখি সঁপে সাজঘরে ফিরেন খুররম। এক্ষেত্রেও পাকিস্তানের হন্তারক সেই অধিনায়ক নাভেদ।

এরপর হাফিজকেও হারায় পাকিস্তান। দলীয় ১৭ রানে ড্রাইভ করতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন হাফিজ।

পরে অবিচ্ছিন্ন ১১৪ রানের জুটি গড়ে পাকিস্তানকে জেতান দুই অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক ও উমর আকমল। উইকেটে এসে প্রথমে পরিস্থিতি সামাল দেন এই ব্যাটসম্যান। পরে আমিরাতের বোলারদের ওপর চড়াও হয়ে ৮ বল বাকি থাকতেই দলের জয় নিশ্চিত করেন তারা।

৪৯ বলে ৬৩ রান করেন শোয়েব মালিক। ৭ চার ও ৩ ছয়ে এই রান করেন মালিক। অপর প্রান্তে ৪৬ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন উমর আকমল।

এর আগে মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে উইকেট হারিয়ে ১২৯ রান করেন আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন সাইমন আনোয়ার। এছাড়া অধিনায়ক আহমেদ জাভেদ ২৭ ও মোহাম্মদ উসমান ২১ রান করেন।

দলীয় ৫ রানে ফিরে যান রোহান মুস্তফা। সামির বলে আফ্রিদির হাদে ধরা পড়েন তিনি। দলীয় ৫ রানেই দ্বিতীয় উইকেট হারায় আমিরাত। আমেরের বলে বোল্ড হন মোহাম্মদ কলিম। দলীয় ১২ রানে মোহাম্মদ শাহজাদকে ফেরান ইরফান।

এরপর পাকিস্তানি বোলারদের উপর পাল্টা আক্রমণ চালাতে থাকেন সাইমন আনোয়ার। ৫টি চার ও তিনটি ছয়ে ৪২ বলে ৪৬ রান করে ইরফানের বলে উইরেকরক্ষক সরফরাজকে ক্যাচ দিয়ে বিদায় নেন সাইমন।

এর আগে দলীয় ৪১ রানে ফিরে যান উসমান মুস্তাক। সাইমন যখন ফিরে যান দলের রান তখন ৭২।

অধিনায়ক নাভেদকে নিয়ে আমিরাতের স্কোর সচল রাখেন মোহাম্মদ উসমান। ১৭ বলে ২১ রান করে আমেরের বলে বোল্ড হন উসমান।  তবে এ সময় নাভেদকে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন উসমান। ডানহাতি এই ব্যাটসম্যান ফিরে গেলেও রানের চাকাটা সচল রাখেন নাভেদ।

শেষ পর্যন্ত ২৬ রানে অপরাজিত থাকেন নাভেদ। আর ১২৯ রানের লড়াই করার মত স্কোর গড়ে আরব আমিরাত। পাকিস্তানের মোহাম্মদ আমের ও মোহাম্মদ ইরফান দুটি করে উইকেট নেন।

পাকিস্তান দল: মোহাম্মদ হাফিজ, শেরজিল খান, খুররম মুনজুর, শোয়েব মালিক, উমর আকমল, সরফরাজ খান, শহীদ আফ্রিদি, মোহাম্ম নেওয়াজ, মোহাম্মদ সামি, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ আমের।

আমিরাত দল: রোহান মুস্তফা, মোহাম্মদ কলিম, মোহাম্মদ শাহজাদ, সাইমন আনোয়ার, মোহাম্মদ উসমান, সন্দ্বীপ পাতিল, আমজাদ জাভেদ, ফাহাদ তারিক, আহমেদ রাজা, উসমান মুস্তাক, মোহাম্মদ নাভেদ।

আপনার মন্তব্য

আলোচিত