সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০১ মার্চ, ২০১৬ ১৩:৫৯

টি-টোয়েন্টি বিশ্বকাপ: পাক-ভারত ম্যাচে জঙ্গি হামলার শঙ্কা

জঙ্গি হামলার আশঙ্কায় আসছে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলার ব্যাপারে ইঙ্গিত দিয়েছিলো পাকিস্তান । তবে সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পাক সরকার ভারতে খেলার অনুমতি দেয়।

কিন্তু রাজনৈতিক কোন্দলের শিকার এবার ধর্মশালার পাক- ভারত ম্যাচ। 

টি-২০ বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচকে ঘিরে নানা রকম জল্পনা চলছে অনেক দিন ধরেই। তার মধ্যেই নতুন খবর। ১৯ মার্চ ধর্মশালায় আসন্ন ভারত-পাকিস্তান ম্যাচে এবার জঙ্গি হামলার আশঙ্কা। এমন তথ্য দিয়েছে সয়ং রাজ্য সরকার বীরভদ্র সিংহ।

ইতোমধ্যেই ম্যাচ সরিয়ে নেওয়ার জন্য কেন্দ্র সরকারকে অনুরোধ করেছেন বীরভদ্র সিংহ। তিনি যা তথ্য দিয়েছেন তাতে পুরোনো পাঠানকোট হামলার ধাঁচেই ভারত-পাকিস্তান ম্যাচে ধর্মশালায় হতে পারে জঙ্গি হামলা। এমনই তথ্য দিয়েছেন হিমাচল পুলিশ।

খারাপ পরিস্থিতি সামলাতে ও নিরাপত্তা দিতে যে পরিমাণ পুলিশি ব্যবস্থা নিতে হবে ততটা নাকি নেই হিমাচল প্রশাসনের কাছে। যে কারণেই এই ম্যাচ সরানোর জন্য অনুরোধ এসেছে কেন্দ্র সরকারের কাছে। কিন্তু বাঁধ সাধছেন আবার বিজেপি সংসদ সদস্য ও বিসিসিআই সচিব অনুরাগ ঠাকুর। 

হিমাচল প্রদেশ সরকার জঙ্গি হামলার আশঙ্কা করলেও স্থানীয় বিজেপি সাংসদ অনুরাগ ঠাকুর এই ম্যাচ নিজের এলাকাতেই করতে বদ্ধপরিকর। বিজেপি শিবিরের বক্তব্য, ধর্মশালায় যাতে ম্যাচ আয়োজন করে যাতে কৃতিত্ব না নিতে পারেন সে কারণেই এই ম্যাচ ভেস্তে দিতে চাইছেন বীরভদ্র শিবির।

তবে জানা যায় মতভেদ রয়েছে নিজেদের মধ্যেই। বীরভদ্রের মতোই জঙ্গি হামলার আশঙ্কা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন প্রবীন নেতা শান্তাকুমার। যদিও অনুরাগ ঠাকুর জানিয়েছেন ম্যাচ হবেই। ভেন্যু পরিবর্তনের কোনও সম্ভবনা নেই। 

কিন্তু যেভাবে রাজ্য সরকার এই ম্যাচের বিরুদ্ধে তাতে ম্যাচ আয়োজন করা কতটা সহজ হবে সেটা নিয়ে সংশয় থাকছেই। বিসিসিআই-এর ভিতরেই এই সন্দেহ সৃষ্টি হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত