ক্রীড়া প্রতিবেদক

০৫ মার্চ, ২০১৬ ১৭:০৪

বিশ্বকাপে বাংলাদেশের নতুন জার্সি উন্মোচন, ডিজাইন নিয়ে সমর্থকদের সমালোচনা

টি-টোয়েন্টি বিশ্বকাপে সম্পূর্ণ ভিন্ন রকমের জার্সি পরে মাঠে নামবে মাশরাফি বাহিনী।

শনিবার (৫ মার্চ) নতুন জার্সি উন্মোচন করে  ক্রিকেটাররা ফটোসেশনে অংশ নেন। এরপরই অনলাইনে ভাইরাল হয়ে পড়া নতুন ডিজাইনের জার্সি নিয়ে সমালোচনা মুখর হয়ে উঠেন টাইগার সমর্থকরা।

নতুন জার্সিতে  ট্রাউজার ও শার্ট পুরোটাই লাল রঙের কেবল হাতে আছে সবুজ রঙ।  ১০ বছর আগের জিম্বাবুয়ের জার্সিও ছিল প্রায় একই রকম। তবে আরেকটি জার্সিতে সবুজ রঙের মধ্যে লাল হাতা রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্বকাপে বাংলাদেশ কোন জার্সি পরে খেলবে, সেটি এখনো চূড়ান্ত হয়নি। বিশ্বকাপে জার্সির স্পনসর প্রতিষ্ঠানের উদ্যোগে আজ অনুশীলন চলার সময়ে ফটোসেশন হয়েছে বাংলাদেশ দলের। তাতে সবুজ ও লাল—দুই ধরনের জার্সি পরেই ছবি তুলেছেন মাশরাফিরা।


এদিকে লাল রঙের জার্সির ছবি দেখে অনেক সমর্থক হতাশা জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্রিকপ্লাটুন গ্রুপে এফ. আই রাশেদ নামে এক সমর্থক পোস্ট করে লিখেছেন,

"বাংলাদেশের জার্সি নিয়ে কেন আমাকে ট্রল করতে হলো???

বিশ্বকাপ টি২০ উপলক্ষে বাংলাদেশের নতুন জার্সি উন্মোচিত হয়েছে, কিন্তু পরিচিত মুখগুলো না দেখলে আপনি বুঝতেই পারবেন না মাঠে বাংলাদেশ খেলছে নাকি জিম্বাবুয়ে???

এ পর্যন্ত যতো গুলো জার্সি তৈরি হয়েছে তার মধ্যে সবচেয়ে বিতর্কিত জার্সি হিসেবে এবারের টাই সুনাম!!!!! নিয়ে আসবে। কিছু সময়ের জন্য নির্বাক হয়ে গেলাম!"

পঙ্কজ দাশ রক্তিম নামে আরেক সমর্থক লিখেছেন, "বাংলাদেশ মানেই লাল সবুজ। লাল সবুজের দারুণ মিশ্রণে তৈরি জার্সি দেখলেই বুকের ভিতর ভালো লাগার অনুভূতি কাজ করে। কিন্তু এই জার্সি দেখে মনে হচ্ছে বিশ্বকাপে আমাদের খেলোয়াড়রা খেলতে যাচ্ছেনা , যেন বিয়ে করতে যাচ্ছে।"

মাকসুদুর রশিদ ফাহাদ নামে অপর এক সমর্থক লিখেছেন, "টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের নতুন জার্সি আর দশ বছর আগের জিম্বাবুয়ে এর জার্সির মধ্যে কোনো পার্থক্য আছে বলে মনেহয় না "

টাইগার সমর্থক ছায়া বীথি লিখেছেন, "একদম ভাল হয়নি"।

আব্দুল্লাহ আল নোমান লিখেছেন, "এত সুন্দর জার্সি থাকার পরেও কেন এই বিদঘুটে ডিজাইন? রঙ জিনিসটা মানুষের মনেও রঙ আনে হয় সুখের নয় বিষাদের। এই জার্সিটা যদি প্লেয়ারদের মনে বিষাদের রঙ আনে?"

৬ মার্চ এশিয়া কাপের ফাইনাল খেলেই ৭ মার্চ টি/২০ বিশ্বকাপের উদ্দেশ্যে ভারত যাবে মাশরাফির দল। ৯ মার্চ হিমাচল প্রদেশের ধর্মশালায় নেদারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত