অনলাইন ডেস্ক

০৯ মার্চ, ২০১৬ ০১:২০

এশিয়া কাপের সেরা একাদশে ৪ বাংলাদেশি

সদ্য সমাপ্ত এশিয়া কাপের শিরোপা জিততে না পারলে এই টুর্নামেন্ট থেকে অনেক কিছুই পেয়েছে বাংলাদেশ। টুর্নামেন্ট শেষে আরো একটি ভালো খবর পেল বাংলাদেশ।

জনপ্রিয় ওয়েবসাইট 'ইএসপিএন ক্রিকইনফো'র বাছাই করা এশিয়া কাপের সেরা একাদশে দাপট টাইগারদের। ১১ জনের দলে বাংলাদেশ থেকে স্থান পেয়েছেন চারজন।

ওপেনিংয়ে ভারতের রোহিত শর্মার সঙ্গী হিসেবে নেওয়া হয়েছে সৌম্য সরকারকে। আক্রমণাত্মক ব্যাটিং স্টাইলের জন্যেই নেওয়া হয়েছে সৌম্যকে।

একাদশের চার নম্বরে রয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় সাব্বির রহমান। মূলপর্বের পাঁচ ম্যাচে ৪৪ গড়ে সর্বাধিক ১৭৬ রান করেছেন সাব্বির।

ছয় নম্বরে রয়েছেন মিস্টার ফিনিশার খ্যাতি পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদ। এশিয়া কাপে পাঁচ ম্যাচে তার রান ১২১ এবং গড়ও ১২১। সেরা একাদশে জায়গা পাওয়াদের মধ্যে তার গড়ই সবচেয়ে বেশি।

ক্রিকইনফোর একাদশে পেসার রাখা হয়েছে চারজন। বাংলাদেশ থেকে নেওয়া হয়েছে আল-আমিন হোসেনকে। টুর্নামেন্টে ১২ দশমিক ১৮ গড়ে সর্বাধিক ১১ উইকেট নিয়েছেন তিনি।

ভারত থেকে একাদশে আরো স্থান পেয়েছেন বিরাট কোহলি, অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বোলার জাসপ্রিত বুমরাহ। পাঁচ ম্যাচে ৭৬ দশমিক ৫০ গড়ে ১৫৩ রান করেছেন কোহলি।

এ ছাড়া একাদশে জায়গা পেয়েছেন পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান শোয়েব মালিক ও পেসার মোহাম্মদ আমির। সংযুক্ত আরব আমিরাতের অধিনায়ক আমজাদ জাভেদও আছেন সেরা একাদশে।

ক্রিকইনফোর সেরা একাদশ : সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, আল-আমিন হোসেন, বিরাট কোহলি, রোহিত শর্মা, এম এস ধোনি, জাসপ্রিত বুমরাহ, শোয়েব মালিক, মোহাম্মদ আমির ও আমজাদ জাভেদ।

আপনার মন্তব্য

আলোচিত